রোলারের নিচে চাপা পড়ে শিশুর মৃত্যু

চট্টগ্রাম জেলার মানচিত্র

চট্টগ্রাম নগরের আকবর শাহ থানার নিউ শহীদ লেন এলাকায় রোলারের নিচে চাপা পড়ে মো. আরাফাত (৩) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার বিকেল এই দুর্ঘটনা ঘটে। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বাস্তবায়নাধীন জলাবদ্ধতা নিরসন প্রকল্পের কাজে ব্যবহৃত হচ্ছিল রোলারটি।

রোলারের নিচে চাপা পড়ে শিশু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন নগরের আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়ালী উদ্দিন আকবর। তিনি প্রথম আলোকে বলেন, নিউ শহীদ লেন এলাকায় জলাবদ্ধতা নিরসন প্রকল্পের আওতায় নালা সম্প্রসারণের কাজ ও রাস্তা সংস্কারের কাজ চলছিল। রাস্তার সংস্কারের কাজে ব্যবহৃত রোলারের নিচে শিশুটি চাপা পড়ে।

ওসি ওয়ালী উদ্দিন আকবর জানান, রোলারচালকের পরিবর্তে এক্সকাভেটর (খননযন্ত্র) চালক রোলার চালাচ্ছিলেন। আর রোলারচালক নিচে ছিলেন। এই ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে মামলা করার প্রস্তুতি চলছে। মামলা হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জহুরুল আলম প্রথম আলোকে বলেন, সংস্কারকাজ চলমান থাকা এলাকায় শিশুরা খেলছিল। এ সময় একটি শিশু হঠাৎ করে দৌড় দেয়। দৌড় দিতে গিয়ে রোলারের নিচে পড়ে গেলে ঘটনাস্থলেই শিশুর মৃত্যু হয়।

এ বিষয়ে জলাবদ্ধতা নিরসন প্রকল্পের পরিচালক ও সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের লেফটেন্যান্ট কর্নেল মো. শাহ আলীর মুঠোফোনে যোগাযোগ করা হয়। কিন্তু তিনি ফোন ধরেননি। আর প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস রাত ১০টায় প্রথম আলোকে জানান, তিনি রোলারের নিচে চাপা পড়ে শিশু মৃত্যুর ঘটনার খবর পাননি।

এর আগে গত ১৭ মার্চ চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানার পাঠানিয়াগোদা এলাকায় জলাবদ্ধতা নিরসন প্রকল্পের কাজ চলার সময় লোহার পাতের নিচে চাপা পড়ে মুজিবুর রহমান (৫০) নামের এক পথচারীর মৃত্যু হয়েছে।