র‍্যাবের ওপর হামলার ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে বহিষ্কার

তানভীর ভূঁইয়া
ছবি: সংগৃহীত

চট্টগ্রামের মিরসরাই উপজেলার বারইয়ারহাটে র‍্যাবের ওপর হামলার ঘটনায় অভিযুক্ত ফেনীর ছাগলনাইয়া উপজেলার ঘোপাল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তানভীর ভূঁইয়াকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। গতকাল রোববার রাতে ফেনী জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহম্মদ ও সাধারণ সম্পাদক নুর করিম জাবেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগ ফেনী জেলা শাখার এক জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে সংগঠনের শৃঙ্খলা, নীতি ও আদর্শ পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তানভীর ভূঁইয়াকে তাঁর পদ থেকে বহিষ্কার করা হলো।’

২৫ মে চট্টগ্রামের বারইয়ারহাট পৌরসভা এলাকায় মাদক উদ্ধারে গেলে ‘ডাকাত, ডাকাত’ চিৎকার করে র‍্যাবের ওপর হামলা করা হয়। এতে র‍্যাবের দুই সদস্যসহ তিনজন আহত হন। র‍্যাবের দুই সদস্য এখনো চিকিৎসাধীন। তানভীরের কাছ থেকে মাদক উদ্ধারে গিয়ে র‍্যাবের সদস্যরা হামলার শিকার হন বলে র‍্যাবের দাবি।

আরও পড়ুন

চট্টগ্রামের বারইয়ারহাট ও ফেনীর ছাগলনাইয়ার ঘোপাল ইউনিয়ন পাশাপাশি অবস্থিত। এ ঘটনায় র‍্যাব বাদী হয়ে জোরারগঞ্জ থানায় হামলা, অস্ত্র ও মাদক উদ্ধারের ঘটনায় পৃথক তিনটি মামলা করেছে। এই তিন মামলার মধ্যে দুটিতে (হামলা ও মাদক) তানভীরকে আসামি করা হয়। ঘটনার পর থেকে তিনি পলাতক।