লালমনিরহাটে নিখোঁজ মাদ্রাসাছাত্র ঢাকা থেকে উদ্ধার

মো. আদনান সাহিল
ছবি: সংগৃহীত

লালমনিরহাট থেকে নিখোঁজ মাদ্রাসাছাত্র আদনান সাহিলকে (১২) রাজধানী ঢাকা থেকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজের সাত দিন পর গতকাল শুক্রবার দিনগত রাত দুইটায় পরিবারের সদস্যদের সঙ্গে ঢাকা থেকে লালমনিরহাটে পৌঁছায় সে। লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহা আলম আজ শনিবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি শাহা আলম বলেন, নিখোঁজ আদনান সাহিলকে ফিরে পাওয়াসংক্রান্ত একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে পুলিশের পক্ষ থেকে। ছেলেকে বুঝে পাওয়ায় তার বাবা একটি লিখিত মুচলেকা দিয়ে ছেলেকে জিম্মায় নিয়ে যান। তিনি এর আগে গত রোববার লালমনিরহাট সদর থানায় নিখোঁজসংক্রান্ত একটি জিডি করেন।

কুড়িগ্রামের রাজারহাটের ঘড়িয়ালডাঙ্গার আবদুল হালিমের ছেলে আদনান সাহিল। নিখোঁজ আদনানকে নিয়ে গত মঙ্গলবার প্রথম আলোর অনলাইনে ‘মাদ্রাসায় ছাত্রকে বেত্রাঘাত, পাঁচ দিনেও সন্ধান মেলেনি আদনানের’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

পুলিশ ও পরিবার সূত্রে জানা গেছে, আদনান লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডার তিস্তা ফাতেমাতুজ্জহরা মাদ্রাসার ছাত্র। সেখান থেকে ১০ জুন কাউকে কিছু না জানিয়ে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে রংপুরের কাউনিয়ায় যায়। পরে সেখান থেকে রংপুর এক্সপ্রেসে করে ঢাকায় আসে। সে রাজধানী ঢাকার উত্তরায় তার খালার বাসায় যেতে চেয়েছিল। কিন্তু ট্রেনে ঘুমিয়ে পড়ায় বিমানবন্দর রেলস্টেশনের বদলে কমলাপুর স্টেশনে নামে। সেখানে রংপুরের এক তরুণের সঙ্গে তার পরিচয় ঘটে। ওই তরুণ কমলাপুর স্টেশনের গার্ডদের ক্যানটিনে কাজ করেন। গত শনিবার থেকে আদনান এখানেই ছিল। সেখানে ঠাকুরগাঁওয়ের এক ব্যক্তি আদনানের বিষয়টি জানতে পারেন। পরে তিনি আদনানের কাছ থেকে মাদ্রাসার ঠিকানা নিয়ে যোগাযোগ করেন। এরপর মাদ্রাসা কর্তৃপক্ষ আদনানের বাবা আবদুল হালিমকে নিখোঁজ ছেলের হদিস পাওয়ার বিষয়টি জানান।

আরও পড়ুন

আবদুল হালিম নিখোঁজ ছেলেকে খুঁজে পাওয়ায় সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, মাদ্রাসায় শাসনের নামে বেত্রাঘাত করার জন্য সে এই অপ্রত্যাশিত কাজটা করেছে।