লোহাগাড়ায় গাছের সঙ্গে বাসের ধাক্কায় আহত ৬

সড়কের পাশে গাছের সঙ্গে বাসের ধাক্কা লেগে দুমড়েমুচড়ে গেছে বাসটি। শুক্রবার সকালে চট্টগ্রামের লোহাগাড়ার চুনতির জাঙ্গালিয়া এলাকায়
ছবি: সংগৃহীত

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় বাসের সঙ্গে সড়কের পাশে গাছের ধাক্কায় ছয়জন আহত হয়েছেন। আজ শুক্রবার সকালে উপজেলার চুনতির জাঙ্গালিয়া এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

আহত ব্যক্তিদের মধ্যে বাসচালক ও তাঁর সহকারী আছেন। বাকিরা যাত্রী। প্রাথমিকভাবে তাঁদের পরিচয় জানা যায়নি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা কক্সবাজারমুখী সোহাগ পরিবহনের একটি এসি বাস আজ সকাল আটটার দিকে লোহাগাড়ার চুনতির জাঙ্গালিয়া এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে বাসটির সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। বাসটির চালক, সহকারীসহ অন্তত ছয়জন আহত হয়েছেন। আহত ব্যক্তিদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী খানে আলম প্রথম আলোকে বলেন, বাসটি খুব জোরে এসে সড়কের পাশের গাছের সঙ্গে ধাক্কা খায়। পরে স্থানীয় লোকজন আহত অবস্থায় ছয়জনকে উদ্ধার করে লোহাগাড়া ও চকরিয়ার হাসপাতালে পাঠান।

দোহাজারী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম প্রথম আলোকে বলেন, দুর্ঘটনার পর ঘটনাস্থলে পুলিশ পৌঁছার আগেই স্থানীয় লোকজন আহত ব্যক্তিদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠিয়ে দিয়েছেন। তাই আহত ব্যক্তিদের নাম-ঠিকানা তাৎক্ষণিক সংগ্রহ করা সম্ভব হয়নি। দুর্ঘটনার শিকার বাসটি জব্দ করে হাইওয়ে থানায় রাখা হয়েছে।

এর আগে গত সোমবার ভোরে লোহাগাড়ার আধুনগর এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ট্রাক ও ব্যক্তিগত গাড়ির মুখোমুখি সংঘর্ষে পাঁচ বন্ধু নিহত হন।