শখের সাইকেল নিয়ে আর স্কুলে যাবে না আশিকুর

ট্রাকের ধাক্কায় আশিকুরের সাইকেল দুমড়ে–মুচড়ে গেছে
ছবি: প্রথম আলো

বাবার কাছে সাইকেলের বায়না ধরেছিল আশিকুর রহমান। কিছুদিন আগেই ছেলের শখ পূরণ করেছেন বাবা। আজ মঙ্গলবার ওই সাইকেল নিয়ে স্কুল যাওয়ার পথে ট্রাকের ধাক্কায় আশিকুরের মৃত্যু হয়েছে।

আজ সকাল নয়টায় দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা শহরের রেলস্টেশন রোডে এ দুর্ঘটনা ঘটেছে। নিহত আশিকুর উপজেলার বাসুদেবপুর গ্রামের দবিরুল ইসলামের ছেলে। সে উপজেলা শহরের এ জেড রেসিডেন্সিয়াল মডেল স্কুলের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী ছিল। এ ঘটনায় আশিকুরের সঙ্গে থাকা তার এক বন্ধু গুরুতর আহত হয়েছে। সে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

প্রত্যক্ষদর্শীরা বলেন, আজ সকালে আশিকুর সাইকেল চালিয়ে তার বন্ধুকে নিয়ে স্কুলে যাচ্ছিল। ঘুঘুরাতলী এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা সিমেন্টবোঝাই ট্রাক আশিকুরের সাইকেলকে ধাক্কা দেয়। এতে আশিকুর ছিটকে গিয়ে ট্রাকের চাকার নিচে পড়লে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় স্থানীয় লোকজন ট্রাকটি জব্দ করে ভাঙচুর করে।

এ বিষয়ে চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রশিদ বলেন, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ট্রাকচালককে আটক করেছে। ট্রাকটি জব্দ করে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। আশিকুরের স্বজনেরা থানায় আছেন। মামলার প্রক্রিয়া চলছে।