শাবিপ্রবিতে শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ

শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ করেছেন। সোমবার বরিশাল সদর উপজেলার বরিশাল-পটুয়াখালী মহাসড়কের পাশে
ছবি: সাইয়ান

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন, মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছেন। আজ সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সামনে ঢাকা-কুয়াকাটা মহাসড়কে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এসব কর্মসূচি পালন করা হয়।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, শাবিপ্রবিতে শিক্ষার্থীদের ওপর হামলা, বিশেষ করে ছাত্রীদের ওপর কর্তৃপক্ষের নির্দেশে পুলিশের হামলা অত্যন্ত ন্যক্কারজনক ঘটনা। বর্বরোচিত হামলার ঘটনা দেশের সব শিক্ষার্থীদের মর্মাহত করেছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর এমন হামলা নিন্দারও অযোগ্য। ঘটনার সঙ্গে যাঁরা জড়িত, তাঁদের উপযুক্ত শাস্তি দিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা ও পরিবেশবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আলিশা মুনতাজের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন শিক্ষার্থী সামশাদ নওশীন, গণিত বিভাগের শিক্ষার্থী ফরহাদ হোসেন, বাংলা বিভাগের শিক্ষার্থী সুমাইয়া আফরিন, সুজয় শুভ প্রমুখ।

মানববন্ধন ও সমাবেশ শেষে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে শুরু হয়ে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক হয়ে ভোলা সড়কের মোড় হয়ে আবার ক্যাম্পাসে এসে শেষ হয়।