শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আগামী ২ নভেম্বর থেকে সশরীর ক্লাস শুরু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আগামী ২ নভেম্বর থেকে সশরীর ক্লাস শুরুর বিজ্ঞপ্তি এবং রুটিন দিয়েছে সমাজকর্ম বিভাগ। পর্যায়ক্রমে অন্যান্য বিভাগও ক্লাস শুরুর রুটিন দেবে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। এর আগে ২৫ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল চালুর ঘোষণা দিয়েছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, দীর্ঘ ১৮ মাস পর ২ নভেম্বর থেকে সশরীর ক্লাস শুরু হতে যাচ্ছে। এর মধ্যে বিভাগগুলো আসন্ন সেমিস্টারের রুটিন প্রকাশ করতে শুরু করেছে। তবে শিক্ষার্থীদের অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে পাঠ কার্যক্রমে অংশ নিতে হবে। এর আগে ২৫ অক্টোবর থেকে বৈধ আবাসিক শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন। তবে কোনো অছাত্র বা ছাত্রত্ব নেই, এমন কেউ হলে উঠতে পারবেন না।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আরও জানিয়েছে, ২৫ অক্টোবর থেকে আবাসিক হলে প্রবেশ করতে পারবেন স্নাতকোত্তরের শিক্ষার্থীরা। এরপর ২৬ অক্টোবর স্নাতক চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা, ২৭ অক্টোবর তৃতীয় বর্ষের শিক্ষার্থী, ২৮ অক্টোবর দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং ক্রমান্বয়ে অন্য বর্ষের শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন। এ ছাড়া যেসব শিক্ষার্থী এখনো করোনার টিকা দেননি, তাঁরা ২৫ থেকে ২৭ অক্টোবর বেলা দুইটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে করোনার টিকার প্রথম ডোজ দিতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ প্রথম আলোকে বলেন, ২ নভেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ে সশরীর ক্লাস শুরু হবে। এর আগে প্রতিটি বিভাগই আলাদা আলাদাভাবে তাদের রুটিন প্রকাশ করবে। যেসব শিক্ষার্থী টিকা নেননি, তাঁদের জন্য টিকার ব্যবস্থা করা হয়েছে। সব শিক্ষার্থীকে টিকা নিতে উৎসাহিত করা হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে অবশ্যই সবাইকে ক্লাসে আসতে হবে।