default-image

নারায়ণগঞ্জ শহরের কয়লাঘাট এলাকায় মালবাহী জাহাজের (কার্গো) ধাক্কায় যাত্রীবাহী লঞ্চডুবিতে ৩৪ জনের প্রাণহানির ঘটনায় ৮ এপ্রিল গণশুনানি অনুষ্ঠিত হবে। এতে মৃত ব্যক্তিদের স্বজন, দুর্ঘটনা থেকে বেঁচে যাওয়া যাত্রী ও প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য নেবে জেলা প্রশাসনের সাত সদস্যের তদন্ত কমিটি।

আজ বুধবার দুপুরে তদন্ত কমিটির আহ্বায়ক নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরী স্বাক্ষরিত একটি চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

এ সম্পর্কে তদন্ত কমিটির সদস্যসচিব নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক প্রথম আলোকে বলেন, ৮ এপ্রিল সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কয়লাঘাট এলাকায় (দুর্ঘটনাস্থল শীতলক্ষ্যা নদীর পশ্চিম পাড়) গণশুনানি অনুষ্ঠিত হবে। এতে লঞ্চ দুর্ঘটনায় মৃত যাত্রীদের আত্মীয়স্বজন, বেঁচে যাওয়া যাত্রী ও প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য দেওয়ার আহ্বান করা হচ্ছে। যেহেতু জাতীয় দুর্যোগ চলছে, তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে গণশুনানিতে অংশ নেওয়ার জন্য আহ্বান করা হচ্ছে।

বিজ্ঞাপন

এর আগে গতকাল মঙ্গলবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শনে আসেন নৌপরিবহন মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আবদুস সাত্তার শেখ। তিনি এ সময় দুর্ঘটনাস্থলে ৮ এপ্রিল বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত গণশুনানি করার ঘোষণা দেন।

গত রোববার সন্ধ্যায় শীতলক্ষ্যায় মালবাহী জাহাজ (কার্গো) এসকেএল-৩–এর ধাক্কায় যাত্রীবাহী লঞ্চ এমভি সাবিত আল হাসান ডুবে যায়। এ ঘটনায় গতকাল পর্যন্ত ৩৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। লঞ্চডুবির ঘটনায় জেলা প্রশাসন, বিআইডব্লিউটিএ, নৌপরিবহন মন্ত্রণালয় ও সমুদ্র পরিবহন অধিদপ্তর পৃথক চারটি তদন্ত কমিটি গঠন করেছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন