default-image

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে ব্যঙ্গাত্মক ভিডিও ফেসবুকে পোস্ট করে তা ছড়িয়ে দেওয়ার অভিযোগে সিলেটের বিশ্বনাথ উপজেলায় এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার তাঁকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার ওই যুবকের নাম আনহার আলী (৩০)। তিনি বিশ্বনাথের পূর্ব দশঘর গ্রামের বাসিন্দা।

গত বুধবার রাতে বিশ্বনাথের সদর ইউনিয়নের যুবলীগ নেতা মনোহর হোসেন বাদী হয়ে আনহার আলীর বিরুদ্ধে থানায় অভিযোগ দেন। গতকাল অভিযোগটি তদন্তের পর পুলিশ ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হিসেবে নথিভুক্ত করে।

বিজ্ঞাপন

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২৭ এপ্রিল সন্ধ্যায় আনহার আলী তাঁর ফেসবুকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি ফটোশপের মাধ্যমে ব্যঙ্গচিত্র তৈরি করে ভিডিও হিসেবে পোস্ট করেন। সেই ভিডিও দেখে বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। এরই পরিপ্রেক্ষিতে থানায় মামলা করা হয়।

বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শামীম মুসা বলেন, প্রধানমন্ত্রীকে নিয়ে ব্যঙ্গাত্মক ভিডিও তৈরি করা এবং তা ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে করা মামলায় ওই যুবককে গ্রেপ্তার দেখানো হয়েছে। গ্রেপ্তারের পর গতকাল দুপুরে তাঁকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন