শেরপুরে শ্বশুর-জামাতাসহ আরও ৭ জনের করোনা শনাক্ত


শেরপুরে শ্বশুর-জামাতা, পুলিশ, স্কুলশিক্ষার্থীসহ আরও সাতজনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ব্যক্তিদের সবাই শেরপুর সদর উপজেলার।


জেলার সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ প্রথম আলোকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, গতকাল বৃহস্পতিবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে পাঠানো প্রতিবেদনে সাতজনের নমুনা পরীক্ষা পজিটিভ আসে।

এ নিয়ে গত সাড়ে চার মাসে জেলায় কোভিড-১৯–এ আক্রান্ত মানুষের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪০০। এই সময়ে সুস্থ হয়েছেন ৩১৮ জন। আর মারা গেছেন সাতজন। শনাক্ত হিসেবে সুস্থতার হার ৭৯ শতাংশ।

জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে রয়েছেন শেরপুর শহরের শিববাড়ি এলাকার এক পরিবারের শ্বশুর ও জামাতা, নাগপাড়া এলাকার একজন গৃহবধূ, জেলা পরিষদের প্রধান করণিক, গ্রামীণ ব্যাংকের একজন কর্মকর্তা, একজন পুলিশ কনস্টেবল এবং ষষ্ঠ শ্রেণির এক স্কুলশিক্ষার্থী।

সিভিল সার্জন আনওয়ারুর রউফ বলেন, ঈদুল আজহার পর থেকে শেরপুরে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে চলেছে। গত ৫ এপ্রিল জেলায় প্রথম দুই নারীর সংক্রমণ শনাক্ত হয়। সাড়ে চার মাসে এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০০। এর মধ্যে চলতি আগস্ট মাসের তিন সপ্তাহেই আক্রান্ত হয়েছেন ৮৮ জন।


সিভিল সার্জন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ঈদের পর যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে না চলায় সামাজিক ও পারিবারিক সংস্পর্শের কারণে এখন সাধারণ মানুষ কোভিভ-১৯–এ আক্রান্ত হচ্ছেন। এর বিস্তার রোধে সচেতন হওয়া, মাস্ক ব্যবহারসহ কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই।