সখীপুরে চেক জালিয়াতির মামলায় প্রধান শিক্ষক কারাগারে

কারাগার
প্রতীকী ছবি

টাঙ্গাইলের সখীপুর উপজেলায় চেক জালিয়াতি মামলার তিন মাসের সাজাপ্রাপ্ত আসামি ইব্রাহীম খলিলকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ। গতকাল রোববার বিকেলে টাঙ্গাইল আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হয়। ইব্রাহীম খলিল উপজেলার হামিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। এ ছাড়া তিনি বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সখীপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক।

পুলিশ জানায়, ২০২০ সালে এক ব্যক্তি ৪ লাখ ৪০ হাজার টাকার ব্যাংক চেক জালিয়াতির অভিযোগে টাঙ্গাইল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেন। চলতি মাসে ওই মামলায় রায়ে ইব্রাহীম খলিলকে তিন মাসের সাজা দেন আদালত। একই সঙ্গে তাঁকে ৩০ দিনের মধ্যে ৪ লাখ ৪০ হাজার টাকা পরিশোধের নির্দেশ দেন। নির্ধারিত সময়ের মধ্যে টাকা পরিশোধে ব্যর্থ হলে তাঁর স্থাবর ও অস্থাবর সম্পত্তি থেকে ওই টাকা পরিশোধ করা হবে বলেও আদালত আদেশ দেন।

সখীপুর থানার উপপরিদর্শক (এসআই) মনিরুজ্জামান বলেন, চেক জালিয়াতি মামলায় তিন মাসের সাজাপ্রাপ্ত আসামি ইব্রাহীম খলিলকে পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের গান্ধীনাপাড়া এলাকা থেকে গতকাল গ্রেপ্তার করা হয়। এরপর বিকেলে তাঁকে আদালতে পাঠানো হয়েছে।

সখীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রাফিউল ইসলাম আজ সোমবার সকালে প্রথম আলোকে বলেন, তিনি গত শনি ও রোববার ছুটিতে ছিলেন। প্রধান শিক্ষক ইব্রাহীম খলিল কী কারণে গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন, সে বিষয়ে কিছু জানা নেই তাঁর।