সন্ধ্যায় আলো জ্বেলে প্রতিবাদ

কিশোরগঞ্জের ভৈরবে বন্ধুসভার আয়োজনে মোমবাতি প্রজ্জ্বালন। শনিবার সন্ধ্যায় পৌর শহীদ মিনারে
ছবি: প্রথম আলো

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রো‌জিনা ইসলামের মুক্তির দাবিতে মোমবাতি প্রজ্জ্বালন কর্মসূচি পালন করেছে বন্ধুসভা। শনিবার সন্ধ্যায় সিলেট ও কিশোরগঞ্জের ভৈরবে এই কর্মসূচি পালিত হয়।

সিলেটে শনিবার সন্ধ্যা সাতটা থেকে সাতটা পাঁচ মিনিট পর্যন্ত এই কর্মসূচি পালিত হয়। এ সময় সিলেট বন্ধুসভার প্রায় অর্ধশত সদস্য নিজ নিজ বাড়ির সামনে মোমবাতি প্রজ্বালন করেন।

সিলেট বন্ধুসভার সভাপতি তামান্না ইসলাম বলেন, বন্ধুসভার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেটে এই কর্মসূচি পালিত হয়েছে। সিলেট বন্ধুসভার সব সদস্য স্বাস্থ‌্যবি‌ধি অনুসরণ করে নিজ নিজ ঘরে একযোগে মোমবাতি প্রজ্জ্বালন করে কর্মসূচিতে একাত্ম হন।

কিশোরগঞ্জর ভৈরবে মোমবাতি প্রজ্বালন কর্মসূচি পালিত হয় সন্ধ্যা সাতটায় পৌর শহীদ মিনার পাদদেশে। এতে বন্ধুসভার সদস্যদের পাশাপাশি স্থানীয় গণমাধ্যমকর্মীরাও অংশ নেন।

কর্মসূচি চলাকালে বক্তব্য দেন বাংলাদেশ সাংবাদিক সমিতি ও টিভি সাংবাদিক অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান ফারুক, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আলাল উদ্দিন, সাংবাদিক আদিল উদ্দিন, নাট্যসংগঠক সাগর রহমান, বন্ধুসভার সভাপতি ইকরাম বখশ, সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা প্রমুখ।

বক্তারা বলেন, রোজিনা ইসলামের মুক্তি না হওয়া পর্যন্ত প্রতিবাদ কর্মসূচি চলবে।