‘সব সময় সবার চাহিদা পূরণ করা সম্ভব হয় না’

আসাদুজ্জামান নূর তাঁর ঐচ্ছিক ও ব্যক্তিগত তহবিল থেকে অসচ্ছল মানুষের মধ্যে সহায়তা প্রদান করেছেন
ছবি: প্রথম আলো

নীলফামারী-২ সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেছেন, ‘শুধু অনুদান নয়, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিব অসহায় মানুষদের বিধবাভাতা, বয়স্কভাতা, প্রতিবন্ধীভাতাসহ বিভিন্ন রকম সহায়তা দিয়ে যাচ্ছেন। তারপরও সব সময় সবার চাহিদা পূরণ করা সম্ভব হয় না। আপনারা যাঁরা ওই সহায়তা পাচ্ছেন, তাঁরা সেটা কাজে লাগিয়ে আত্মনির্ভরশীল হবেন, এটাই আমরা প্রত্যাশা করি।’

আজ শুক্রবার দুপুরে আসাদুজ্জামান নূরের ঐচ্ছিক ও ব্যক্তিগত তহবিল থেকে অসচ্ছল মানুষের মধ্যে সহায়তা প্রদান অনুষ্ঠানে তিনি ওই কথাগুলো বলেন। শহরের উপজেলা পরিষদ সড়কে অবস্থিত আসাদুজ্জামান নূরের বাসভবন চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ১৪টি সেলাই মেশিন, ৫টি সাইকেল, ৪টি পরিবারকে ৮ বান্ডিল ঢেউটিন, ২টি পরিবারকে গৃহ নির্মাণ সহায়তা হিসেবে নগদ অর্থ এবং একজন বিধবা নারীকে একটি গাভি দেওয়া হয়।

জেলা সদরের ইটাখোলা ইউনিয়নের সুমি আক্তার (২০) একটি সেলাই মেশিন পেয়েছেন। সুমির বাবা মো. ইব্রাহিম রিকশা চালিয়ে সংসার চালান। দুই ভাই ও দুই বোনের সবার ছোট সুমি। সেলাই মেশিন পেয়ে সুমি বলেন, ‘আমি নীলফামারী সরকারি কলেজে বাংলা বিভাগে অনার্স প্রথম বর্ষে পড়ি। এই সেলাই মেশিন দিয়ে কাপড় সেলাই করে যে আয় হবে, তা দিয়ে আমার পড়ার খরচ চালাতে পারব এবং সংসারে বাবাকে সহযোগিতা করতে পারব।’

অনুষ্ঠানে আসাদুজ্জামান নূরের স্ত্রী ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক শাহীন আকতার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী, নারী ভাইস চেয়ারম্যান শান্তনা চক্রবর্তী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান প্রমুখ পস্থিত ছিলেন।