বিজ্ঞাপন
বিজ্ঞাপন

রুমিন ফারহানা বলেন, ‘ব্রাহ্মণবাড়িয়ায় সমাবেশের বিষয়ে জেলা প্রশাসক, পুলিশ সুপারকে চিঠি দিয়েছি। মুঠোফোনে খুদে বার্তা পাঠিয়েছি। কিন্ত তাঁদের কেউ কোনো সাড়া দেননি। আমার জেলায় আমি যাব। এটা আমার অধিকার। আমাকে কোন আইনে পুলিশ আটক করে? পুলিশের কোনো অধিকার নেই আমাকে আটক করার। পুলিশ আমাকে বেষ্টনী দিয়ে আশুগঞ্জের উজান ভাটি হোটেলে নিয়ে গেছে। আমি এখান থেকে সংবাদ সম্মেলন করব।’

এ বিষয়ে জানতে চাইলে আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজাদ রহমান প্রথম আলোকে বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। তাই সাংসদ রুমিন ফারহানাকে সেখানে যেতে দেওয়া হয়নি। তাঁকে উজান ভাটি হোটেলে অবস্থান করতে বলা হয়েছে। তিনি দুপুরের খাওয়াদাওয়া শেষ করে ঢাকার উদ্দেশে রওনা দেবেন।

default-image

ব্রাহ্মণবাড়িয়ায় একই স্থানে জেলা বিএনপি ও ছাত্রলীগের সমাবেশ ডাকায় পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন। আজ সকাল ছয়টা থেকে সমাবেশস্থল ফুলবাড়িয়া কমিউনিটি সেন্টারসহ পৌর এলাকায় ১৪৪ ধারা চলছে।

পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করায় সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের বটতলী বাজারে সমাবেশের প্রস্তুতি নিচ্ছে জেলা বিএনপি। দুপুর নাগাদ সেখানে সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে। ইতিমধ্যেই সেখানে জেলা বিএনপির নেতা-কর্মীরা জড়ো হতে শুরু করেছেন। বিএনপির কুমিল্লা অঞ্চলের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ, সহসাংগঠনিক সম্পাদক সায়েদুল হক, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য হাফিজুর রহমান মোল্লাসহ অনেকেই বটতলী বাজার এলাকায় উপস্থিত হয়েছেন বলে জানা গেছে।

default-image

বেলা সোয়া একটার দিকে বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য হাফিজুর রহমান মোল্লা প্রথম আলোকে বলেন, প্রধান অতিথি কেন্দ্রীয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের বিএনপির সাংসদ আবদুস সাত্তার ভূঁইয়া, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ এ কে একরামুজ্জামান, কেন্দ্রীয় বিএনপির অর্থনীতিবিষয়ক সম্পাদক খালেদ হোসেন বটতলীর উদ্দেশে রওনা হয়েছেন। তাঁরা ঘণ্টাখানেকের মধ্যেই অনুষ্ঠানস্থলে পৌঁছাবেন। আর আশুগঞ্জে সাংসদ রুমিন ফারহানাকে অবরুদ্ধ করে রাখা হয়েছে।

এর আগে গতকাল শুক্রবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত জেলা বিএনপির আহ্বায়ক মো. জিল্লুর রহমান, সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক, সাবেক সাংগঠনিক সম্পাদক ও সদস্য সিরাজুল ইসলাম এবং পৌর বিএনপির মিজানুর রহমানকে আটক করেছে পুলিশ।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন