সরকারি কর্মচারীকে মারধরের দায়ে বাবা-ছেলের কারাদণ্ড

কারাদণ্ড
প্রতীকী ছবি

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় এক সরকারি কর্মচারীকে মারধর ও সরকারি কাজে বাধা দেওয়ার দায়ে বাবা ও ছেলেকে পাঁচ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে উপজেলার শালবাহান ইউনিয়নের ভেলকুগছ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই সাজা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা।

দণ্ডপ্রাপ্ত দুজন হলেন আজিবদ্দীন (৫৫) ও তাঁর ছেলে আনিছুর রহমান (৩৩)। তাঁরা উপজেলার শালবাহান ইউনিয়নের ভেলকুগছ এলাকার বাসিন্দা।

ভ্রাম্যমাণ আদালতসংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ভেলকুগছ এলাকায় মাঝিপাড়া-শালবাহান বাজার সড়কের পাশের একটি সরকারি জমি (অর্পিত সম্পত্তি) অবৈধভাবে দখল করে ঘরবাড়ি ও স্থাপনা নির্মাণের চেষ্টা করছিলেন স্থানীয় বাসিন্দা আজিবদ্দীন ও তাঁর পরিবারের লোকজন। খবর পেয়ে সোমবার দুপুরে শালবাহান ইউনিয়ন ভূমি অফিসের অফিস সহায়ক আবদুস সামাদ সেখানে গিয়ে স্থাপনা নির্মাণে নিষেধ করেন। এ সময় আজিবউদ্দীন ও তাঁর ছেলেরা আবদুস সামাদের ওপর চড়াও হন এবং একপর্যায়ে তাঁকে মারধর করেন। এতে আবদুস সামাদ আহত হন।

খবর পেয়ে ইউএনও সোহাগ চন্দ্র সাহা পুলিশ নিয়ে ঘটনাস্থলে যান। এ সময় আজিবউদ্দীন ও তাঁর ছেলে আনিছুর রহমান মারধরের কথা স্বীকার করেন। দুজনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঁচ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। পরে দুজনকে পুলিশের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। আর আহত আবদুস সামাদকে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।