সম্মেলনে আফরোজা আব্বাস বলেন, ‘মুক্তিযুদ্ধের পর থেকে আওয়ামী লীগ সরকার যতবার ক্ষমতায় এসেছে, ততবার গণতন্ত্র হনন করেছে। ভোটাধিকার হনন করেছে। আমরা আজ ১৩ বছর ধরে ভোটাধিকার থেকে বঞ্চিত। আমরা ভোটাধিকার ফিরে পেতে চাই। এই অবৈধ সরকারকে আমরা মানি না, এই সরকারের পতন চাই। এটা শুধু আমাদের দাবি নয়, এটা এখন গণদাবিতে পরিণত হয়েছে। এই সরকার যত দিন থাকবে, তত দিন জনগণের ভোটাধিকার থাকবে না। আমাদের স্বাধীনতাও থাকবে না। বিনা ভোটের এই সরকারকে হটাতে প্রয়োজনে আমরা জীবন দেব।’

ঠাকুরগাঁও জেলা মহিলা দলের কমিটিতে ফোরাতুন নাহারকে সভাপতি, নাজমা পারভীনকে সাধারণ সম্পাদক ও রুবিনা আকতারকে সাংগঠনিক সম্পাদক করে হয়েছে।

বেলা দুইটার দিকে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়। জেলা মহিলা দলের সভাপতি ফোরাতুন নাহারের সভাপতিত্বে সম্মেলনের প্রধান অতিথি আফরোজা আব্বাস ছাড়াও কেন্দ্রীয় মহিলা দলের সহসভাপতি নাজমুন নাহার, সাংগঠনিক সম্পাদক রীনা পারভীন, রেবেকা সুলতানা, সাংস্কৃতিক সম্পাদক মমতাজ বেগম, সদস্য জিনাত ফেরদৌস আরা রোজী, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, সহসভাপতি ওবায়দুল্লাহ মাসুদ, সুলতানুল ফেরদৌস, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনান প্রমুখ বক্তব্য দেন।

প্রথম অধিবেশন শেষে বিকেল চারটার দিকে ঠাকুরগাঁও জেলা মহিলা দলের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ পাঁচজনের নাম ঘোষণা করেন আফরোজা আব্বাস। কমিটিতে ফোরাতুন নাহারকে সভাপতি, নাজমা পারভীনকে সাধারণ সম্পাদক ও রুবিনা আকতারকে সাংগঠনিক সম্পাদক করে হয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন