সরাইলে নিখোঁজের দুই দিন পর এক ব্যক্তির লাশ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় নিখোঁজের দুদিন পর জামাল উদ্দিন (৫৫) নামের এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ সোমবার বিকেল চারটায় পুলিশ উপজেলার চুন্টা ইউনিয়নের লোপাড়া গ্রামের একটি ডোবা থেকে তাঁর লাশ উদ্ধার করে। তিনি লোপাড়া গ্রামের আলী মিয়ার ছেলে। জামাল কৃষিকাজের পাশাপাশি লগ্নি ব্যবসার (সুদের ব্যবসা) সঙ্গে যুক্ত ছিলেন।

পুলিশ ও জামালের পরিবারের লোকজন জানান, প্রতিদিনের মতো গত শনিবার বিকেল পাঁচটায় জামাল নিজ বাড়ি থেকে বের হন। এরপর আর বাড়ি ফেরেননি। ওই দিন রাতে ও পরদিন পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করেও তাঁর সন্ধান পাননি। রোববার সন্ধ্যায় জামালের স্ত্রী হেলেনা বেগম (৪৫) তাঁর স্বামীর নিখোঁজের ব্যাপারে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। আজ বেলা একটায় গ্রামের লোকজন বসতবাড়ির পাশে তাঁর মালিকানাধীন একটি ডোবার কাদা ও কচুরিপানার নিচে জামালের লাশ দেখতে পান। কিছুক্ষণ পর লাশের প্রায় ৮০ মিটার দূরে জামালের ব্যবহৃত মুঠোফোনটি পান গ্রামের লোকজন। এ সময় মুঠোফোনটিতে সিম কার্ড ছিল না।

পুলিশের ধারণা, আর্থিক লেনদেনকে কেন্দ্র করে জামালকে পরিকল্পিতভাবে খুন করে লাশ লুকিয়ে রেখেছিল দুর্বৃত্তরা। আজ বিকেল চারটায় পুলিশ জামালের লাশ উদ্ধার করে।

জামালের বড় ভাই শাফি উদ্দিন (৬০) প্রথম আলোকে বলেন, ‘আমার জানামতে, আমার ভাইয়ের সঙ্গে গ্রামের কারও কোনো বিরোধ নেই। লোকজনের সঙ্গে আর্থিক লেনদেন থাকলেও কারও সঙ্গে বিরোধের বিষয়টি আমাদের জানা নেই।’

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন প্রথম আলোকে বলেন, ‘লাশের একাধিক স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তাঁকে শনিবার দিবাগত রাতেই খুন করা হয়েছে। লাশে পচন ধরেছে। আর্থিক লেনদেনের বিষয় নিয়ে তাঁকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে বলেই আমার ধারণা। লাশ উদ্ধার করে জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে।’