সাংবাদিক রোজিনাকে গ্রেপ্তারের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন

সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতন ও গ্রেপ্তারের প্রতিবাদে বাংলাদেশ প্রেসক্লাব সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে শহরের নিউ মার্কেটের শহীদ আলাউদ্দিন চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ। আজ শুক্রবার সকালে।
ছবি: প্রথম আলো

প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেপ্তারের প্রতিবাদে ও তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে বাংলাদেশ প্রেসক্লাব সাতক্ষীরা শাখা সাতক্ষীরা শহরের নিউ মার্কেট চত্বরের শহীদ আলাউদ্দিন চত্বরে শুক্রবার সকালে মানববন্ধন কর্মসূচি পালন করে। ঘণ্টাব্যাপী মানববন্ধনে বিভিন্ন শ্রেণি–পেশার মানুষ অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য দেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, সাতক্ষীরা বন্ধুসভার যুগ্ম সম্পাদক রাহাত খান, বাংলাদেশ প্রেসক্লাবের সাতক্ষীরা শাখার আহ্বায়ক আরিফুজ্জামান, সাংবাদিক রফিকুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন, জাহিদ হোসেন, রেজাউল ইসলাম, আজিজুল হোসেন, ইমরান হোসেন, সেলিম হোসেন, কল্যাণ ব্যানার্জি প্রমুখ।

বক্তারা বলেন, দুর্নীতিবাজদের বিরুদ্ধে মামলা না করে, যিনি সত্য উদ্‌ঘাটন করেছেন, তাঁর বিরুদ্ধে মামলা করা হয়েছে। তাঁর বিরুদ্ধে তথ্য চুরির কথা বলা হচ্ছে। সাংবাদিকেরা তথ্য চুরি করেন না। তাঁরা সত্য অন্বেষায় তথ্য সংগ্রহ করে জনগণ, সরকার ও রাষ্ট্রের সামনে তুলে ধরেন। রোজিনা ইসলামের ওপর নির্যাতন চালিয়ে ও মিথ্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাঁকেই শুধু অসম্মানিত করা হয়নি, গোটা সাংবাদিকসমাজকে অসম্মানিত করা হয়েছে।