সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তির দাবিতে সিলেটে মানববন্ধন, সভা

রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও তাঁকে হেনস্তাকারীদের শাস্তির দাবিতে বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি মানববন্ধন। আজ শুক্রবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে
ছবি: প্রথম আলো

সচিবালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও সাজানো মামলায় জড়ানোর প্রতিবাদে সিলেটে প্রতিবাদ সভা, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি অব্যাহত রয়েছে। আজ শুক্রবারও বিভিন্ন সংগঠনের কর্মসূচি থেকে সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়।

শুক্রবার বেলা তিনটায় নগরের চৌহাট্টা এলাকার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটি। সংগঠনের সভাপতি শেখ আশরাফুল আলম নাসিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশকার ইবনে আমিন লস্কর রাব্বির সঞ্চালনে সভা অনুষ্ঠিত হয়। এতে সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ ও জ্যেষ্ঠ আলোকচিত্রী আনিস রহমান বক্তব্য দেন।

কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে শুক্রবার বিকেলে কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। সংগঠনের জ্যেষ্ঠ সহসভাপতি আবদুল আলীমের সভাপতিত্বে ও সাংবাদিক আবিদুর রহমানের সঞ্চালনে এ সময় বক্তব্য দেন সাংবাদিক মঈন উদ্দিন, সোহেল রানা, আলী হোসেন, আকবর রেদওয়ান, আবদুল জলিল, ফখর উদ্দিন, ফারুক আহমদ, লবিব আহমদ, তুহিন বক্স প্রমুখ।

এদিকে গতকাল বৃহস্পতিবার বিকেলে জেলার বিয়ানীবাজার উপজেলা সদরে বিয়ানীবাজার প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন হয়। সংগঠনের সভাপতি সজীব ভট্টাচার্যের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিলাদ মো. জয়নুল ইসলামের সঞ্চালনে এ সময় প্রতিবাদ সভা হয়। এতে সাংবাদিক নেতাদের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও ক্রীড়া সংগঠনের নেতারা বক্তব্য দেন।

বৃহস্পতিবার রাতে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামীম সিদ্দিকী এক বিবৃতিতে সাংবাদিক রোজিনাকে গ্রেপ্তারের প্রতিবাদ জানান। তাঁরা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতি আড়াল করতেই জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেপ্তারের ঘটনা ঘটেছে। এ ছাড়া গণতন্ত্রী পার্টি সিলেট জেলা ও মহানগর শাখার পক্ষ থেকেও এক বিবৃতিতে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়।