সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে পটুয়াখালীতে মোমবাতি প্রজ্বালন

‘রোজিনা হোক শক্তি, রোজিনা হোক আলো’ স্লোগানে পটুয়াখালীতে মোমবাতি প্রজ্বালন কর্মসূচি। শনিবার সন্ধ্যায় পটুয়াখালী প্রেসক্লাব চত্বরেপ্রথম আলো

‘রোজিনা হোক শক্তি, রোজিনা হোক আলো’ এই স্লোগান নিয়ে আজ শনিবার সন্ধ্যায় পটুয়াখালী প্রেসক্লাবের সামনে মোমবাতি প্রজ্বালন কর্মসূচি পালিত হয়েছে। প্রথম আলো পটুয়াখালী বন্ধুসভার উদ্যোগে এই কর্মসূচিতে পটুয়াখালীর গণমাধ্যমকর্মীরা ছাড়াও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন। এই কর্মসূচি থেকে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়।

মোমবাতি প্রজ্বালন কর্মসূচি চলাকালে বন্ধুসভার সভাপতি জাহিদা আক্তারের সভাপতিত্বে বক্তব্য দেন পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি স্বপন ব্যানার্জি, সাধারণ সম্পাদক জালাল আহমেদ, একুশে টিভির জেলা প্রতিনিধি মুজাহিদুল ইসলাম প্রিন্স, এ কে এম কলেজের সাবেক প্রভাষক অশোক কুমার দাস। এ ছাড়া উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা নির্মল কুমার রক্ষিত, বন্ধুসভার সাধারণ সম্পাদক মেহেদী হাসান রিফাত, প্রথম আলোর পটুয়াখালী প্রতিনিধি শংকর দাস প্রমুখ।

বক্তারা বলেন, তাঁরা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের যেসব কর্মকর্তা দুর্নীতির সঙ্গে জড়িত, তদন্ত করে তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে হবে।

বক্তারা রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তির দাবির পাশাপাশি স্বাস্থ্য মন্ত্রণালয়ের যেসব কর্মকর্তা রোজিনা ইসলামকে আটকে রেখে মানসিক ও শারীরিকভাবে নির্যাতন করেছেন, তাঁদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। তাঁরা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের যেসব কর্মকর্তা দুর্নীতির সঙ্গে জড়িত, তদন্ত করে তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে হবে।

দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া হলে এবং রোববারের মধ্যে রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি না দেওয়া হলে গণমাধ্যমকর্মীরা কঠোর কর্মসূচি গ্রহণ করবেন বলে ঘোষণা দেন।