default-image

সাতক্ষীরার কলারোয়ায় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার বাদী বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন (৭৩) মারা গেছেন। আজ রোববার ভোর পাঁচটার দিকে কলারোয়ায় নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়। বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন তিনি।

মোসলেম উদ্দিন ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে ৮ নম্বর সেক্টরে কমান্ডারের দায়িত্ব পালন করেন। তখন থেকে তিনি মোসলেম কমান্ডার নামে পরিচিত। মৃত্যুকালে তিনি স্ত্রী সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য রোকেয়া মোসলেম, একমাত্র ছেলে কলারোয়া পৌরসভার মেয়র বদরুজ্জামান বিপ্লব, মেয়ে কাজিরহাট ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সুরাইয়া ইয়াসমিনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেওয়ার পর জানাজা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।

মোসলেম উদ্দিন ২০০২ সালের ৩০ আগস্ট কলারোয়ায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার বাদী ছিলেন। দীর্ঘ ১৯ বছর পর গত ৪ ফেব্রুয়ারি ওই মামলার রায় ঘোষণা করা হয়। রায়ে বিএনপির সাবেক সাংসদ সদস্য হাবিবুল ইসলামসহ ৫০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন