সিরাজগঞ্জে যুবদলের ১৭৪ নেতা-কর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

গতকাল বুধবার সিরাজগঞ্জে সড়ক বন্ধ করে সমাবেশ করাকে কেন্দ্র করে যুবদল নেতা–কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। প্রায় পৌনে দুই ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে একজন উপপরিদর্শকসহ দুজন পুলিশ সদস্য আহত হন
ছবি: সংগৃহীত

পুলিশের ওপর হামলা ও দুজন পুলিশকে আহত করার ঘটনায় সিরাজগঞ্জে যুবদলের ১৭৪ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দিয়েছে পুলিশ। গতকাল বুধবার দিবাগত রাতে সিরাজগঞ্জ সদর থানার উপপরিদর্শক (এসআই) শাহ আলম বাদী হয়ে ২৪ জনের নাম উল্লেখ করে এবং দলটি অজ্ঞাতনামা আরও ১৫০ জন নেতা-কর্মীকে আসামি করে মামলাটি করেন। মামলায় জেলা যুবদল সভাপতি মির্জা আবদুল জব্বার, সাধারণ সম্পাদক মুরাদুজ্জামান মুরাদসহ দলটির শীর্ষপর্যায়ের নেতা-কর্মীদের নাম রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ সদর থানার ওসি নজরুল ইসলাম। আজ বৃহস্পতিবার দুপুরে ওসি প্রথম আলোকে বলেন, পুলিশের ওপর হামলা ও দুজন পুলিশকে আহত করার ঘটনায় সরকারি কাজে বাধা দেওয়ার অপরাধে মামলাটি করা হয়েছে। আসামিদের গ্রেপ্তার করতে অভিযান চলছে। তবে এখনো কোনো আসামিকে গ্রেপ্তার করা যায়নি।

মামলায় সিরাজগঞ্জ জেলা যুবদল সভাপতি মির্জা আবদুল জব্বার, সাধারণ সম্পাদক মুরাদুজ্জামান মুরাদসহ দলটির শীর্ষপর্যায়ের নেতা-কর্মীদের নাম রয়েছে।

গতকাল দুপুরে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহরের ইবি সড়কে বিএনপি কার্যালয়ের সামনে রাস্তা বন্ধ করে সমাবেশ করাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে যুবদল নেতা-কর্মীদের সংঘর্ষ বাধে। এ সময় উভয় পক্ষের পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

প্রায় দুই ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে একজন উপপরিদর্শকসহ দুজন পুলিশ সদস্য আহত হন। এ সময় যুবদলের ১৫ নেতা-কর্মী আহত হয়েছেন বলে দলীয় সূত্রে জানানো হয়েছে।