সিলেটে এটিএম বুথ লুটের ঘটনায় গ্রেপ্তার চারজনের পাঁচ দিনের রিমান্ড

‌সিলেটের ওসমানীনগরে বেসরকারি ব্যাংকের বুথ লুটের ঘটনায় গ্রেপ্তার চারজন। বৃহস্প‌তিবার দুপুরে তাঁদের গণমাধ্যমের সামনে হা‌জির করা হয়
প্রথম আলো

সিলেটের ওসমানীনগরে বেসরকারি ব্যাংক ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবিএল) অটোমেটেড টেলার মেশিন (এটিএম) থেকে টাকা লুটের ঘটনায় গ্রেপ্তার চারজনকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহবুবুল হক ভূঁইয়ার আদালতে তোলা হলে তিনি তাঁদের রিমান্ড মঞ্জুর করেন।

আরও পড়ুন

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ও গণমাধ্যম শাখা) মো. লুৎফর রহমান প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করে বলেন, আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের সাত দিন করে রিমান্ডের আবেদন করা হলে বিচারক পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন। আসামিরা হলেন শামীম আহম্মেদ, নূর মোহাম্মদ, আবদুল হালিম ও সাফি উদ্দিন ওরফে জাহির।

এর আগে আজ দুপুর ১২টার দিকে সিলেট জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন। এ সময় তিনি সাফি উদ্দিনকে হবিগঞ্জ থেকে বুধবার সন্ধ্যায় সিলেট জেলা গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করেছে বলে জানিয়েছিলেন।

চার মুখোশধারী ইউসিবিএলের এটিএম বুথে ঢুকে নিরাপত্তাকর্মীকে অস্ত্রের মুখে জিম্মি করে বেঁধে ২৪ লাখ ২৫ হাজার ৫০০ টাকা লুট করে নিয়ে যায়।

১৩ সেপ্টেম্বর ভোররাতে সিলেটের ওসমানীনগর উপজেলার শেরপুর পশ্চিম বাজারের ইউসিবিএলের এটিএম বুথে ডাকাতির ঘটনা ঘটে। সে সময়ে চার মুখোশধারী বুথে ঢুকে নিরাপত্তাকর্মীকে অস্ত্রের মুখে জিম্মি করে বেঁধে ২৪ লাখ ২৫ হাজার ৫০০ টাকা লুট করে নিয়ে যায়। ব্যাংক কর্তৃপক্ষ এ ঘটনায় মামলা করলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিট গতকাল বুধবার দুপুরে তিনজনকে গ্রেপ্তারের তথ্য জানায়।

সিলেট জেলা গোয়েন্দা শাখার (উত্তর) পরিদর্শক সাইফুল আলম ও দক্ষিণের পরিদর্শক মো. ইকতিয়ার উদ্দিনের সমন্বয়ে গঠিত দল গতকাল সন্ধ্যায় হবিগঞ্জ থেকে সাফি উদ্দিনকে গ্রেপ্তার করে। এদিকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটের হাতে গ্রেপ্তার হওয়া তিনজনকে সিলেট জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরে আজ দুপুরে চারজনকে ওসমানীনগর থানায় বুথ ডাকাতির ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার দেখিয়ে বেলা দেড়টার দিকে আদালতে পাঠানো হয়।