সিলেটে করোনায় ৪ জনের মৃত্যু

করোনাভাইরাস
ছবি: রয়টার্স

সিলেট বিভাগে গতকাল শনিবার সকাল ৮টা থেকে আজ রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় চারজনের মৃত্যু হয়েছে। মৃত চারজনই সিলেট জেলার বাসিন্দা। এ নিয়ে চলতি মাসের ২৩ দিনে করোনায় সংক্রমিত হয়ে ৪২ জনের মৃত্যুর ঘটনা ঘটল।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৪৮ জনের। এ নিয়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে মোট ২১ হাজার ৯৫৯ জনের। বিভাগে করোনায় মারা গেছেন মোট ৩৯২ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৩১৬ জন মারা গেছেন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের করোনাসংক্রান্ত দৈনিক প্রতিবেদনে আজ রোববার দুপুরে এ তথ্য জানানো হয়েছে। একই দিনে বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫২ জন। তাঁদের মধ্যে সিলেট জেলার ৪৭ জন, সুনামগঞ্জের ৪ জন ও মৌলভীবাজারের ১ জন। বিভাগে মোট সুস্থ হয়েছেন ২০ হাজার ৭১১ জন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বিভাগে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ৪৮ জনের মধ্যে ৪৩ জন সিলেট জেলার বাসিন্দা, ৪ জন সুনামগঞ্জের ও ১ জন হবিগঞ্জের।

বিভাগের মধ্যে সিলেট জেলায় ১৪ হাজার ৩০৪ জন, সুনামগঞ্জে ২ হাজার ৭৮২ জন, হবিগঞ্জে ২ হাজার ৪৬৩ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৪১০ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে আজ সকাল আটটা পর্যন্ত সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালের আইসোলেশন সেন্টারে করোনায় আক্রান্ত ২০২ জন চিকিৎসাধীন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ নূরে আলম শামীম বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধির বিকল্প নেই। তিনি সবাইকে স্বাস্থ্যবিধি অনুসরণ করার আহ্বান জানান।