সিলেটে কলেজছাত্র আরিফুল খুনের ঘটনায় মামলা

সিলেট জেলার মানচিত্র
প্রতীকী ছবি

সিলেটের দক্ষিণ সুরমা সরকারি কলেজের ছাত্র আরিফুল ইসলাম (১৮) খুনের ঘটনায় মামলা হয়েছে। গতকাল শুক্রবার রাতে নিহতের চাচা শফিকুল ইসলাম বাদী হয়ে দক্ষিণ সুরমা থানায় মামলা করেন। মামলায় তিনজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও সাতজনকে আসামি করা হয়েছে।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদার মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তদন্তের স্বার্থে তিনি আসামিদের নাম প্রকাশ করতে চাননি।

গত বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে নিজ ক্যাম্পাসের অভ্যন্তরে ছুরিকাঘাতে আরিফুল ইসলাম নিহত হন। আরিফুল দক্ষিণ সুরমা উপজেলার তেতলী এলাকার সুরমান আলীর ছেলে। তিনি ওই কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন।

ঘটনার দিন বেলা ১১টার দিকে আরিফুল তাঁর চাচাতো ভাই আশরাফুল ইসলামের সঙ্গে মোটরসাইকেলে করে কোচিংয়ে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হন। পথে সহপাঠীদের সঙ্গে দেখা করতে তিনি কলেজে যান। কলেজ থেকে বের হওয়ার পথে তাঁকে ছুরিকাঘাত করা হয়। পরে তাঁকে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। নিহত আরিফুলের স্বজনের দাবি, হামলাকারীরা ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয়। নিহত আরিফুলও আগে ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন বলে জানা গেছে।

আরও পড়ুন

ওসি কামরুল হাসান তালুকদার বলেন, নিহতের চাচা বাদী হয়ে মামলা করেছেন। আসামিদের ধরতে অভিযান চলছে। তবে তদন্তের স্বার্থে আসামিদের নাম এখন প্রকাশ করা যাবে না।

এদিকে এ হত্যাকাণ্ডের ঘটনায় ২৬ অক্টোবর পর্যন্ত দক্ষিণ সুরমা সরকারি কলেজের পাঠদান বন্ধ রাখা হয়েছে। কলেজের মেধাবী শিক্ষার্থী আরিফুল হত্যাকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন কলেজের অধ্যক্ষ মো. শামছুল ইসলাম।