‌সিলেটে গত ২৪ ঘণ্টায় করোনায় ১২ জনের মৃত্যু

corona

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় (গতকাল শনিবার সকাল আটটা থেকে আজ রোববার সকাল আটটা পর্যন্ত) ১২ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে সিলেট জেলার ১০ জন ও সুনামগঞ্জ জেলার দুজন। এর আগের ২৪ ঘণ্টায়ও ১২ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে বিভাগে ৯৮৪ জন করোনায় মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় বিভাগে ১ হাজার ১১ জনের নমুনা পরীক্ষা করে ১৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৬ দশমিক ৩২। এ পর্যন্ত বিভাগে মোট করোনা শনাক্ত হয়েছে ৫১ হাজার ২০৬ জনের। আজ দুপুরে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সিলেট বিভাগে করোনার সংক্রমণের ঊর্ধ্বগতি ছিল গত জুন মাসের শেষ দিক থেকে। এর মধ্যে গত ২২ জুলাই সর্বনিম্ন শনাক্ত ২৫ দশমিক ৪৪ শতাংশে নেমে এলেও এরপর শনাক্তের হার আবার ঊর্ধ্বগামী হয়। ২ আগস্ট সর্বোচ্চ ৪৩ দশমিক ৬৫ শতাংশ শনাক্ত করা হয়েছিল। তবে সম্প্রতি কমেছে শনাক্তের হার।
গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে সিলেটের ১১০ জন, সুনামগঞ্জের ২৪ জন, হবিগঞ্জের ১০ জন ও মৌলভীবাজারের ২১ জন। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ হাজার ২০৬। এর মধ্যে সিলেটের বাসিন্দা ৩১ হাজার ৬৭৬ জন, সুনামগঞ্জের বাসিন্দা ৫ হাজার ৯২৪ জন, হবিগঞ্জের বাসিন্দা ৬ হাজার ১৪১ জন ও মৌলভীবাজারের বাসিন্দা রয়েছেন ৭ হাজার ৪৬৫ জন।

শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে বিভাগে মারা গেছেন ১২ জন। বিভাগে মারা গেছেন মোট ৯৮৪ জন। এর মধ্যে সিলেটে রয়েছেন ৮০১ জন, সুনামগঞ্জে ৬৭ জন, হবিগঞ্জে ৪৬ জন ও মৌলভীবাজারে ৭০ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৯০ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪০ হাজার ৩৮৫ জন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় বলেন, সিলেট বিভাগে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪২৪। এর মধ্যে ৩৩৩ জন চিকিৎসা নিচ্ছেন সিলেটের বিভিন্ন হাসপাতালে। এ ছাড়া সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৩৬ জন, হবিগঞ্জে ৩০ জন ও মৌলভীবাজারে ২৫ জন।

হিমাংশু লাল রায় বলেন, করোনা সংক্রমণ রোধে সবাইকে সচেতন হতে হবে। করোনার টিকা নিতে এবং সবাইকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানান তিনি।