সিলেট সিটি করপোরেশনের নতুন যে দাম নির্ধারণ করে দিয়েছে, সে অনুযায়ী সিলেট মহানগর এলাকায় প্রতি কেজি গরুর মাংস ৬৫০ টাকায় এবং খাসির মাংস বিক্রি হবে ৮৫০ টাকায়।

সিটি করপোরেশনের সূত্রে জানা গেছে, গত বুধবার থেকে নতুন দাম কার্যকর করা হয়েছে। নতুন দামের তুলনায় বাজারে অধিক দামে মাংস বিক্রি করলে আইনানুগ ব্যবস্থা নেবে সিটি করপোরেশন কর্তৃপক্ষ। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানার পাশাপাশি কঠোর দণ্ড দেওয়া হবে।

এর আগে ৭ এপ্রিল সিলেট মহানগর মাংস ব্যবসায়ী সমিতির নেতারা সিটি করপোরেশনের নির্ধারিত গরু, ছাগল ও খাসির মাংসের দাম বাড়ানোর দাবিতে দোকানপাট বন্ধ রেখে ধর্মঘটের আহ্বান করেন। তাঁরা সে সময় বলেছিলেন, সিটি করপোরেশন যে দাম নির্ধারণ করে দিয়েছে, সে অনুযায়ী মাংস বিক্রি করলে ব্যবসায়ীদের ক্ষতির সম্মুখীন হতে হবে। ওই সময় সিটি করপোরেশন গরুর মাংসের কেজি ৬০০ টাকা নির্ধারণ করেছিলেন। সেই সঙ্গে ছাগল ও খাসির মাংসের কেজি ৮০০ ও ৮৫০ টাকা নির্ধারণ করা হয়েছিল।

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, ক্রেতা ও ব্যবসায়ীদের স্বার্থের কথা চিন্তা করে নতুন নির্ধারিত মূল্যে শুধু গরুর মাংসের দাম কেজিতে ৫০ টাকা বাড়ানো হয়েছে। নির্ধারিত দামের অধিক মূল্যে কেনাবেচা করলে জরিমানার পাশাপাশি মাংস ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন