সিলেটে বন্যার পা‌নি মা‌ড়িয়ে রিকশায় বর-কনে যাওয়ার ভি‌ডিও ভাইরাল

বন্যার পাড়ি মা‌ড়িয়ে রিকশায় বিয়ে করতে যাওয়ায় ফেসবুক ব্যবহারকারীরা নানা ধরনের মন্তব্য করেছেন
ছবি: ভিডিও থেকে নেওয়া

সিলেটে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও নগরের বুক চিরে বয়ে যাওয়া সুরমা নদীর পা‌নি উপচে বন্যা দেখা দিয়েছে। এতে নগরের বি‌ভিন্ন এ‌লাকা বন্যার পানিতে ত‌লিয়ে গেছে। গত মঙ্গলবার থেকে সিলেট নগর ছাড়াও জেলার সব কটি উপজেলাতেই এমন প‌রি‌স্থি‌তি বিরাজ করছে। এর মধ্যে গতকাল বৃহস্পতিবার বন্যার পা‌নি মা‌ড়িয়ে রিকশায় করে বর-কনে নিয়ে যাওয়ার ভি‌ডিও ছড়িয়ে পড়েছে ফেসবুকে।

ভি‌ডিওর‌ সূত্র ধরে খোঁজ নিয়ে জানা গেছে, ভাইরাল হওয়া ভি‌ডিওটি নগরের শাহজালাল উপশহর এলাকার। গতকাল সন্ধ্যার দিকে চার‌টি রিকশায় করে বর-কনেসহ স্বজন নিয়ে যাওয়ার ভি‌ডিও কোনো পথচারী ধারণ করে ফেসবুকে দেওয়ার পর সে‌টি ভাইরাল হয়। তবে ভাইরাল হওয়া ভি‌ডিওতে থাকা বর-কনে ও স্বজনদের প‌রিচয় পাওয়া যায়‌নি।

ভাইরাল হওয়া ৩০ সেকেন্ডের ভি‌ডিওর নিচে ফেসবুক ব্যবহারকারীদের নানা ধরনের মন্তব্য করতে দেখা গেছে। মো. আল আমিন নামের একজন লিখেছেন, ‘এটা হলো ভালোবাসা। প‌রি‌স্থি‌তি যেমনই হোক, তোমাকে পাশে চাই।’ জান্নাতুল ফের‌দৌস নামের আরেকজন লিখেছেন, ‘বিয়ের জয় হোক।’ আরিফ আহমদ নামের আরেকজন লিখেছেন, ‘আগেই মনে হয় বিয়ের তা‌রিখ ঠিক করা ছিল।’

আজ শুক্রবার দুপুরে শাহজালাল উপশহরের প্রবেশপথ উপশহর মোড়ে গেলে কথা হয় এক‌টি ভবনের নিরাপত্তার দা‌য়িত্বে থাকা ওয়া‌সিম আকরামের সঙ্গে। তি‌নি বলেন, বৃহস্প‌তিবার সন্ধ‌্যার দিকে কয়েক‌টি রিকশায় করে বর-কনেসহ বিয়েবাড়ির লোকজনকে উপশহরের রাস্তা দিয়ে যেতে দেখেছেন। ওই সময় পথচারীদের অনেকে মুঠোফোনে ভি‌ডিও ধারণ করছিলেন।

ওয়া‌সিম আকরাম বলেন, আলাদা রিকশায় করে বর-কনে গেছেন। সঙ্গে আরও কয়েকজন স্বজনও ছিলেন। উপশহর মোড়ে গা‌ড়িতে আসার পর তাঁরা রিকশাগুলো নিয়ে‌ছিলেন। তবে তি‌নি তাঁদের চেনেন না।