সিলেট ওসমানী হাসপাতালে দর্শনার্থী প্রবেশে কড়াকড়ি

সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দর্শনার্থী প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে রোগীর স্বজন ও দর্শনার্থীদের ওপর এমন কড়াকড়ি করা হয় বলে রোববার জানিয়েছে সংশ্লিষ্ট প্রশাসন।

হাসপাতালের প্রশাসন বিভাগ জানায়, হাসপাতালে রোগীর স্বজন ও দর্শনার্থীদের জন্য চিকিৎসাধীন ব্যক্তির সঙ্গে সাক্ষাতের নির্দিষ্ট সময় নির্ধারিত ছিল। তবে সে প্রক্রিয়া সম্প্রতি কিছুটা শিথিল হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশে করোনার দ্বিতীয় দফা সংক্রমণের পর হাসপাতালে দর্শনার্থী ও রোগীর সঙ্গে সাক্ষাতে পূর্বনির্ধারিত সময়সূচি কার্যকর করা হয়। শীত মৌসুমে ১ অক্টোবর থেকে ৩১ মার্চ পর্যন্ত বেলা তিনটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত নির্ধারিত ব্যক্তিরা রোগীর সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন। এ ছাড়া গ্রীষ্মকালে ১ এপ্রিল থেকে ৩০ সেপ্টেম্বর বিকেল চারটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত রোগীর সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন নির্ধারিত ব্যক্তি।

ওসমানী হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায় প্রথম আলোকে বলেন, করোনার সংক্রমণ এড়াতে দর্শনার্থী ও রোগীর স্বজনদের মধ্যে শৃঙ্খলা আনতে এই নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনা মেনে চলতে সবাইকে আহ্বান জানানো হয়েছে। তবে হাসপাতালে রোগীদের সেবা অব্যাহত থাকবে। বহির্বিভাগেও সেবা কার্যক্রম যথারীতি চলবে।