বিজ্ঞাপন

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ফেলোশিপ প্রোগ্রামের ১৫তম ব্যাচের রাজনৈতিক ফেলো জান্নাতুন নাসরিন ও মো. আজহার আলী মেয়রের কাছে স্মারকলিপি হস্তান্তর করেন। এ সময় সিলেট নগর মহিলা আওয়ামী লীগের সহসভাপতি মাহমুদা নাজিম, নগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মকুল মুর্শেদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে বলা হয়, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল একটি আন্তর্জাতিক সংস্থা, যা ইউএসএআইডি ও এসিডিওর যৌথ অর্থায়নে এসপিএ নামে একটি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্পের উন্নয়ন কার্যক্রমের অংশ হিসেবে সিলেট সিটি করপোরেশন এলাকার সড়কে নিরাপত্তা নিশ্চিত করতে সম্ভাব্য করণীয় ও এর আলোকে সিলেটের মেয়রের কাছে তিনটি প্রস্তাব–সংবলিত স্মারকলিপি দেওয়া হয়েছে।

প্রস্তাবগুলো হচ্ছে দুর্ঘটনাপ্রবণ এলাকা চিহ্নিত করে জেব্রাক্রসিং স্থাপন ও ব্যবহারবিধি প্রদর্শন; নগরের কেন্দ্রীয় বাস টার্মিনালের পাশের হুমায়ুন রশীদ চৌধুরী চত্বর, টিলাগড় পয়েন্ট, পুরোনো রেলওয়ে স্টেশনের ট্রাফিক পয়েন্টে পদচারী–সেতু স্থাপন; কোর্ট পয়েন্টে স্থাপিত পদচারী–সেতুর ব্যবহার নিশ্চিত করা অথবা বেশি ঝুঁকিপূর্ণ জায়গায় স্থানান্তর ও ফায়ার সার্ভিসের গাড়ির অবাধ যাতায়াত নিশ্চিত করতে সরু রাস্তা প্রশস্ত করা।

তিনটি প্রস্তাবই জনগুরুত্বপূর্ণ অভিহিত করে মেয়র নগরবাসীর স্বার্থে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন