সিলেট বিভাগে আরও ৯৭ জনের করোনা শনাক্ত, একজনের মৃত্যু

করোনাভাইরাস
প্রতীকী ছবি

সিলেট বিভাগে গতকাল বৃহস্পতিবার সকাল আটটা থেকে আজ শুক্রবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৯৭ জনের। এ নিয়ে ১ মে থেকে আজ শুক্রবার পর্যন্ত ২১ দিনে করোনা সংক্রমিত হয়ে ৩৫ জনের মৃত্যু হয়েছে।

এ পর্যন্ত বিভাগে করোনা সংক্রমিত হয়ে মারা গেছেন ৩৮৫ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৩০৯ জন মারা গেছেন। সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের করোনাসংক্রান্ত দৈনিক প্রতিবেদনে আজ দুপুরে এ তথ্য জানানো হয়েছে।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে ৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে ২১ হাজার ৮৪৫ জনের। ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। তিনি সিলেট জেলার বা‌সিন্দা। বিভাগে করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ৩৮৫ জন। যার ৩০৯ জনই সিলেট জেলার বাসিন্দা।

এ বিভাগে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ৯৭ জনের মধ্যে ৮২ জন সিলেট জেলার বাসিন্দা, ৪ জন সুনামগঞ্জের, ৭ জন হবিগঞ্জ ও ৪ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা। বিভাগের মধ্যে সিলেট জেলায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে ১৪ হাজার ২০৪ জন, সুনামগঞ্জ জেলায় ২ হাজার ৭৭৮ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৪৫৭ জন ও মৌলভীবাজার জেলায় ২ হাজার ৪০৬ জন।

একই দিনে বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ৭৬ জন। তাঁদের মধ্যে সিলেট জেলার ৪২ জন, হবিগঞ্জ জেলার ২৯ জন এবং মৌলভীবাজার জেলার ৫ জন বাসিন্দা রয়েছেন।

বিভাগের চার জেলার মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৩০৯ জন মারা গেছেন, সুনামগঞ্জ জেলায় মারা গেছেন ২৯ জন, হবিগঞ্জ জেলায় ১৮ জন ও মৌলভীবাজার জেলায় মারা গেছেন ২৯ জন।

এদিকে শুক্রবার সকাল আটটা পর্যন্ত সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালের আইসোলেশন সেন্টারে করোনা আক্রান্ত ২০৩ জন চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ১৯৮ জন, সুনামগঞ্জ জেলায় ৩ জন ও হবিগঞ্জ জেলায় ২ জন চিকিৎসাধীন রয়েছেন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ নূরে আলম শামীম বলেন, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৯৭ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। তিনি সবাইকে স্বাস্থ্যবিধি অনুসরণ ও সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান।