default-image

মাগুরার পর এবার চট্টগ্রামের সীতাকুণ্ডে হিন্দু–অধ্যুষিত এলাকার একটি পরিবারকে ধর্মান্তরিত হতে উড়ো চিঠি দেওয়া হয়েছে। তা না হলে দেশ ত্যাগ করার হুমকি দেওয়া হয়েছে চিঠিতে। আতঙ্কিত পরিবারটি বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিকে জানিয়েছেন।

সীতাকুণ্ড পৌর সদরের ৪ নম্বর ওয়ার্ডের প্রেমতলা এলাকার বাসিন্দা মৃদুল অধিকারীকে উড়ো চিঠিটি পাঠানো হয়েছে। তিনি স্থানীয় লোকনাথ মন্দির কমিটির অর্থ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। তিনি প্রথম আলোকে বলেন, তাঁদের মাটির তৈরি পুরোনো ঘর। আজ বুধবার ভোরে ঘুম থেকে উঠে দরজা খোলার সময় মাটিতে একটি চিঠি দেখতে পান। চিঠিতে তাঁর পরিবারকে ধর্মান্তরিত হওয়ার কথা বলা হয়েছে, নইলে দেশ ছাড়তে হবে। পরে তিনি বিষয়টি স্থানীয় কাউন্সিলর হারাধন চৌধুরীকে জানান।

স্থানীয় কাউন্সিলর হারাধন চৌধুরী চিঠিটির ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেন। সেখানে তিনি লেখেন, ‘এদের চিহ্নিত করুন। মনে রাখবেন, ধর্ম যার যার, দেশটা সবার।’ পরে তিনি প্রথম আলোকে বলেন, বিষয়টি থানাকে জানানোর জন্য তিনি মৃদুল অধিকারীকে পরামর্শ দিয়েছেন। তিনি নিজেও মৃদুলের সঙ্গে যাবেন।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, এটি কোনো সুনির্দিষ্ট হুমকি নয় বলে তাঁর মনে হয়েছে। বিষয়টি তিনি জেনেছেন। চিঠি দেওয়া ব্যক্তিকে চিহ্নিত করার চেষ্টা চলছে। মাগুরায় এ ধরনের ঘটনায় মামলা হওয়ার বিষয়টি উল্লেখ করলে তিনি বলেন, ‘কার বিরুদ্ধে ব্যবস্থা নেব? কারও তো নাম নেই।’

গত ১৯ মার্চ মাগুরার শ্রীপুর উপজেলার দারিয়াপুর ইউনিয়নের দুটি গ্রামের হিন্দুপাড়ায় অন্তত ৫০টি বাড়িতে এ ধরনের চিঠি দেওয়া হয়।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন