বিজ্ঞাপন
বিজ্ঞাপন

মো. কামরুল হাসান প্রথম আলোকে বলেন, ওই দুই কেন্দ্রের ভোট গ্রহণে বুথ ও কর্মকর্তার সংখ্যা আগের মতো হবে। তবে কর্মকর্তা পরিবর্তিত হবে। এ নিয়ে কাজ করছেন তাঁরা।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক প্রথম আলোকে বলেন, আগে ওই দুই কেন্দ্রে আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ১৭ সদস্য দায়িত্ব পালন করেছিলেন। এখন দ্বিগুণের বেশি সদস্য মোতায়েন থাকবে। তবে ঠিক কতজন থাকবে, তা তিনি নিশ্চিত করে বলতে পারেননি।

নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, ওই ইউনিয়নের স্থগিত হওয়া দুই কেন্দ্রের ফলাফল ছাড়া বাকি সাত কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর ৩ হাজার ৪৬৯ ভোটের ব্যবধানে বিদ্রোহী প্রার্থী আরিফুল আলম চৌধুরীর চেয়ে এগিয়ে আছেন।

১১ নভেম্বর দুপুরে বাঁশবাড়িয়া উচ্চবিদ্যালয় কেন্দ্রে দুই ইউপি সদস্য প্রার্থীর মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। এ সময় সাতজন গুলিবিদ্ধসহ মোট ১৬ জন আহত হন। এর মধ্যে দুজন পুলিশ সদস্যও আছেন। এরপর প্রিসাইডিং কর্মকর্তা সুমন বড়ুয়াকে মারধর করে ব্যালট পেপারের তিনটি বই ছিনতাই করেন এক ইউপি সদস্য প্রার্থীর লোকজন।

এ ঘটনায় পরদিন ইউপি সদস্য প্রার্থী মো. সেলিম উদ্দিনসহ ২০ থেকে ২৫ জনকে আসামি করে মামলা করে পুলিশ। ওই রাতেই সেলিমকে গ্রেপ্তার করে পুলিশ। একই সময়ে বোয়ালিয়াকুল এতিমখানা কেন্দ্র দখল করেন অপর ইউপি সদস্য প্রার্থীর লোকজন। এ কারণে ওই দুই কেন্দ্রে নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন