default-image

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের পায়রাটুনি এলাকায় বাঘের আক্রমণে আবুল কালাম (৫৫) নামের এক বাওয়ালি নিহত হয়েছেন। মঙ্গলবার বেলা তিনটার দিকে এ ঘটনা ঘটে।

বাঘের আক্রমণে নিহত আবুল কালাম শ্যামনগর উপজেলার ছোটকুপোট গ্রামের মৃত আতেক গাজীর ছেলে। বন বিভাগের পক্ষ থেকে ঘটনা নিশ্চিত করে ঘটনাস্থল থেকে তাঁর লাশ উদ্ধারের কথা জানানো হয়েছে। আবুল কালাম দুই ছেলে ও দুই মেয়ের জনক ছিলেন।

নিহতের বড় ছেলে মহসীন হোসেন জানান, নওয়াবেঁকী এলাকার আবদুল আজিজের শ্রমিক হিসেবে তাঁর বাবা কয়েকজনের সঙ্গে ১৬ দিন আগে সুন্দরবনে যান। মঙ্গলবার পায়রাটুনি এলাকায় গোলপাতা কাটার সময় রয়েল বেঙ্গল টাইগার তাঁর ওপর আক্রমণ করে। এ সময় সহযোগীরা দ্রুত এগিয়ে এসে একযোগে পাল্টা আক্রমণ করে মৃত অবস্থায় তাঁর বাবাকে উদ্ধার করেন।

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালীনি স্টেশন কর্মকর্তা সুলতান আহমেদ জানান, গত ২৮ ফেব্রুয়ারি ‘পাস’ (অনুমতিপত্র) নিয়ে মহাজন আবদুল আজিজের সঙ্গে আবুল কালামসহ ছয়জন সুন্দরবনে গোলপাতা কাটতে ঢোকেন। তিনি আরও জানান, ২৭ দিনের অনুমতি নিয়ে বনে প্রবেশের ১৬ দিনের মাথায় বাঘের আক্রমণে মারা যান আবুল কালাম। তাঁর সঙ্গীরা তাঁর লাশ উদ্ধার করেছেন। বন বিভাগের আইন অনুযায়ী নিহতের পরিবারকে বন বিভাগের পক্ষ থেকে সর্বোচ্চ সহায়তা দেওয়া হবে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন