বিজ্ঞাপন
বিজ্ঞাপন

দলীয় সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে ছাতারপাইয়া ইউপি নির্বাচনে দলীয় প্রার্থিতা ঘোষণার পরপরই দলের মনোনয়নপ্রত্যাশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল হক মজুমদার, সাধারণ সম্পাদক আবদুস সাত্তার, সহসভাপতি ব্যবসায়ী খোরশেদ আলম, তফাজ্জল হকের অনুসারী দলীয় নেতা-কর্মীরা ক্ষোভ প্রকাশ করেন। মঙ্গলবার বিকেলে তফাজ্জল হকের অনুসারীরা ছাতারপাইয়া বাজারে দলীয় মনোনয়ন বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন।

বক্তারা কেন্দ্রঘোষিত প্রার্থী সোহরাব হোসেনের মনোনয়ন বাতিলের জন্য ২৪ ঘণ্টার আলটিমেটাম ঘোষণা করেন। একই সঙ্গে সোহরাব হোসেনকে ছাতারপাইয়া ইউনিয়নে অবাঞ্ছিত ঘোষণা করেন।

সূত্র জানায়, একই দাবিতে আজ ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ব্যানারে ছাতারপাইয়া বাজারে সংবাদ সম্মেলন করা হয়। সেখানে ছাতারপাইয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল হক মজুমদার, সাধারণ সম্পাদক আবদুস সাত্তার, সহসভাপতি খোরশেদ আলম এবং ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সাইফুল রহমান বক্তব্য দেন।

বক্তারা কেন্দ্রঘোষিত প্রার্থী সোহরাব হোসেনের মনোনয়ন বাতিল করে মনোনয়নপ্রত্যাশী ত্যাগী নেতাদের মধ্যে যেকোনো একজনকে নৌকার মনোনয়ন দেওয়ার জন্য ২৪ ঘণ্টার আলটিমেটাম ঘোষণা করেন। একই সঙ্গে দলঘোষিত প্রার্থী সোহরাব হোসেনকে ছাতারপাইয়া ইউনিয়নে অবাঞ্ছিত ঘোষণা করেন। সংবাদ সম্মেলন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং স্থানীয় সাংসদ মোরশেদ আলমের দৃষ্টি আকর্ষণ করা হয়।

সংবাদ সম্মেলন শেষে দলীয় নেতা-কর্মীরা সেনবাগ উপজেলার ছাতারপাইয়া বাজারে সেনবাগ-সোনাইমুড়ী-চৌমুহনী সড়কে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এক ঘণ্টা অবরোধ করেন। এ সময় তাঁরা সড়কের ওপর অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করেন। পরে খবর পেয়ে সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন পাটোয়ারীর নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে যায়।

বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধের ঘটনা নিশ্চিত করে ওসি মো. ইকবাল হোসেন পাটোয়ারী প্রথম আলোকে বলেন, খবর পেয়ে তিনিসহ থানার পুলিশ গিয়ে সড়ক থেকে বিক্ষোভকারীদের সরিয়ে দেন। তবে এ নিয়ে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন