default-image

নীলফামারীর সৈয়দপুর পৌরসভায় নির্বাচনকালে একজন মেয়র ও একজন কাউন্সিলর প্রার্থীর মৃত্যুর কারণে নতুন নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৮ ফেব্রুয়ারি ওই পৌরসভায় ভোট নেওয়া হবে।

গতকাল সোমবার বাংলাদেশ নির্বাচন কমিশনের আদেশক্রমে উপসচিব (নির্বাচন পরিচালনা-২ অধিশাখা) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য মিলেছে। ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ২ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র বাছাই ৪ ফেব্রুয়ারি এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১১ ফেব্রুয়ারি।

প্রসঙ্গত, সৈয়দপুর পৌরসভা নির্বাচন ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ভোটের দুদিন আগে মেয়র প্রার্থী ও সৈয়দপুর পৌরসভার মেয়র মো. আমজাদ হোসেন সরকার চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ছাড়া পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডে সাধারণ আসনে সুলতান খান ওরফে ঢেনু নামের একজন কাউন্সিলর প্রার্থী মারা যান। পরে ভোট স্থগিত হয়ে যায়।

ঘোষিত তফসিলের তারিখে সব পদে ভোট নেওয়া হবে। তবে মেয়র পদে ও পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডে সাধারণ আসনে কাউন্সিলর পদে নতুন করে মনোনয়নপত্র দাখিল করা যাবে। এর আগে অন্যান্য ওয়ার্ডে যাঁরা মনোনয়নপত্র দাখিল করেছেন, তাঁদের নতুন করে মনোনয়নপত্র দাখিল করতে হবে না। এর আগে নিয়োগকৃত রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তাসহ আপিল কর্তৃপক্ষ বহাল থাকবে। ভোট নেওয়া হবে ইভিএমে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন