সৈয়দপুরে ডিপ্লোমা প্রকৌশলীদের ৩ দফা দাবি

নীলফামারীর সৈয়দপুরে ডিপ্লোমা প্রকৌশলীরা ৩ দফা দাবিতে মানববন্ধন করেছেন। প্রধানমন্ত্রীর কাছে একটি স্মারকলিপিও প্রদান করা হয়। ছবিটি বুধবার সৈয়দপুর প্রেসক্লাবের সামনে থেকে নেওয়া
প্রথম আলো

নীলফামারীর সৈয়দপুরে ডিপ্লোমা প্রকৌশলীরা তিন দফা দাবিতে মানববন্ধন করেছেন। পাশাপাশি দাবিগুলো নিয়ে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপিও দিয়েছেন তাঁরা। আজ বুধবার দুপুরে সৈয়দপুর প্রেসক্লাবের সামনে শহীদ জিকরুল হক সড়কে দুপুর ১২টা থেকে ঘণ্টাব্যাপী মানববন্ধনের পর স্মারকলিপিটি সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে জমা দেওয়া হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী ডিপ্লোমা প্রকৌশলীদের সমস্যা সমাধান করতে হবে। সদ্য প্রকাশিত বিল্ডিং কোডে (২০২০) ডিপ্লোমা প্রকৌশলীদের অবমূল্যায়ন করা হলে তা সংশোধন করতে হবে। এরপর তিন দফা দাবি তুলে ধরা হয়। দাবিগুলো হলো কর্মক্ষেত্রে ডিপ্লোমা প্রকৌশলীদের অবমূল্যায়ন দূর করতে হবে, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী যাবতীয় সংকট সমাধান করতে হবে এবং পলিটেকনিক ইনস্টিটিউট ও টেকনিক্যাল স্কুলগুলোয় ৭০ শতাংশ শিক্ষকঘাটতি রয়েছে, যা দূর করতে হবে।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অব বাংলাদেশের সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সভাপতি মো. আজিজুল ইসলাম, সাধারণ সম্পাদক মোনায়েমুল হক, সদস্য আরিফুর রহমান, মাহবুবুর রহমান, নিজামুল হক প্রমুখ।

ইউএনও মো. নাসিম আহমেদ স্মারকলিপি প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, স্মারকলিপিটি যথাযথ নিয়মে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়ে দেওয়া হবে।