স্ত্রীকে আগুনে পুড়িয়ে হত্যার অভিযোগে স্বামী গ্রেপ্তার

গ্রেপ্তার
প্রতীকী ছবি

যশোর সদর উপজেলায় এক গৃহবধূর গায়ে কেরোসিন ঢেলে আগুনে পুড়িয়ে হত্যার অভিযোগে করা মামলায় স্বামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার তরুণ ফয়সাল বিশ্বাস (২২) যশোর সদর উপজেলার মুনসেফপুর গ্রামের আবদুল জব্বার বিশ্বাসের ছেলে। এ ঘটনায় ওই গৃহবধূর বাবা ইমামুল হাসান গতকাল শুক্রবার দুপুরে যশোরের কোতোয়ালি থানায় মামলাটি করেন। এরপর দিবাগত রাত তিনটার দিকে ফয়সালকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ভ্যানচালক ইমামুল হাসান তাঁর মেয়ে জান্নাতি খাতুনকে (১৯) গত বছরের ১০ অক্টোবর ফয়সাল বিশ্বাসের সঙ্গে বিয়ে দেন। বিয়ের সময় তিনি মেয়ের জামাইকে একটি মুঠোফোন ও সোনার আংটি দেন। এর পর থেকে ফয়সাল প্রায়ই যৌতুকের দাবিতে জান্নাতিকে শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। ১৯ ফেব্রুয়ারি দুপুর ১২টার দিকে নিজ ঘরে জানালা-দরজা বন্ধ করে জান্নাতির হাত-পা বেঁধে তাঁর গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন ফয়সাল।

এ সময় জান্নাতির চিৎকারে প্রতিবেশীরা এসে তাঁকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। অবস্থা খারাপ হওয়ায় তাঁকে ঢাকায় পাঠানো হয়। ২৩ ফেব্রুয়ারি দুপুর ১২টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

যশোর কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ মহিউদ্দিন বলেন, ফয়সাল বিশ্বাসের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় মামলা হয়েছে। এ মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়েছে। আজ শনিবার দুপুরে আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।