স্ত্রী হত্যার ২২ বছর পর পুলিশের হাতে ধরা

পুলিশের হাতে গ্রেপ্তার আনোয়ার হোসেন
ছবি: সংগৃহীত

২২ বছর আগে স্ত্রী আলতাফুন নেছাকে হত্যা করে বাড়ি থেকে পালিয়েছিলেন মো. আনোয়ার হোসেন (৫৫)। পরে আলতাফুন নেছার বাবা আফছার উদ্দিন বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। মামলায় অভিযুক্ত হলে আদালত আনোয়ারকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। ঘটনার প্রায় ২২ বছর পরে গত বুধবার রাতে ঢাকার ভাটারা এলাকা থেকে পুলিশের হাতে গ্রেপ্তার হন তিনি। আজ শুক্রবার সকালে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।

আনোয়ার দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার রাজারামপুর ফকিরপাড়া গ্রামের জসিম উদ্দিনের ছেলে। তাঁর স্ত্রী উপজেলার মাদিলাহাট এলাকার আফছার উদ্দিনের মেয়ে। বিয়ের পর থেকে ফুলবাড়ি উপজেলা শহরের উত্তর সুজাপুর গ্রামের একটি বাড়িতে থাকতেন তাঁরা। পারিবারিক কলহের জেরে ২০০০ সালের ১০ জানুয়ারি স্ত্রীকে হত্যা করে বাড়ি থেকে পালিয়ে যান তিনি।

ফুলবাড়ি থানার পুলিশ পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. শফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, ঘটনার পরের দিন থেকেই পলাতক ছিলেন আনোয়ার। গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি তিনি। দীর্ঘদিন পরে মেয়ের পরিবারসহ অ্যান্টি টেররিজম ইউনিটের সহযোগিতায় ঢাকার ভাটারা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

শফিকুল ইসলাম আরও বলেন, তিনি করাতকলের মেকানিক ছিলেন। দিনাজপুর থেকে পালিয়ে বরিশালে যান। সেখানে কিছু দিন থেকে বিয়ে করেন। পরে চলে আসেন ঢাকার ভাটারা এলাকায়। সেখানেও একটি করাতকলে কাজ শুরু করেন। সেই করাতকলে প্রায় ১০ বছরেরও বেশি সময় কাজ করছেন তিনি। গতকাল বৃহস্পতিবার তাঁকে ঢাকা থেকে দিনাজপুরে আনা হয়। আজ সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।