default-image

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন উপলক্ষে বরগুনার আমতলী উপজেলা প্রশাসনের উদ্যোগে কবুতর রেসিং অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্রসৈকত থেকে এ রেসিং শুরু হয়ে আমতলীতে শেষ হয়। এতে আমতলী কবুতর ক্লাব সভাপতি মো. গাজী সেলিমের কবুতর প্রথম হয়।

আয়োজকেরা জানান, রোববার বেলা ১১টার দিকে অনুষ্ঠানিকভাবে সমুদ্রসৈকত কুয়াকাটা থেকে প্রতিযোগিতায় অংশ নেওয়া ২০ জোড়া কবুতর ছেড়ে দেওয়া হয়। চিহ্নিত করতে কবুতরের পাখায় কবুতর ক্লাবের সিলও দেওয়া হয়। ২০ জোড়া কবুতরের মধ্যে আমতলী কবুতর ক্লাব সভাপতি মো. গাজী সেলিমের কবুতর ১৪ মিনিট ৩০ সেকেন্ডে এসে প্রথম, আলমগীর মৃধার কবুতর ১৫ মিনিটে ৫৫ সেকেন্ড এসে দ্বিতীয় ও এনায়েত হোসেন নামের এক ব্যক্তির কবুতর ১৬ মিনিটে ৫৫ সেকেন্ডে আমতলীতে এসে তৃতীয় হয়।

বিজ্ঞাপন

এ কবুতর রেসিংয়ে বিচারক ছিলেন আমতলী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা অভিজিত কুমার মোদক। তিনি বলেন, সিল দেওয়া ২০ জোড়া কবুতর কুয়াকাটা থেকে ছাড়া হয়েছে। ওই ২০ জোড়ার মধ্যে সেলিমের কবুতর প্রথম, আলমগীর মৃধার কবুতর দ্বিতীয় ও এনায়েত করিমের কবুতর তৃতীয় হয়েছে।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তিত হওয়ায় আমতলীতে কবুতর রেসিং প্রতিযোগিতার আয়োজন করা হয়। মনোমুগ্ধকর এ আয়োজন এই প্রথম আমতলীতে অনুষ্ঠিত হয়েছে। সুবর্ণজয়ন্তী স্মরণীয় করে রাখতে ব্যতিক্রমী এ আয়োজন করা হয়।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন