সড়ক দুর্ঘটনায় আওয়ামী লীগ নেতা নিহত

সড়ক দুর্ঘটনা
প্রতীকী ছবি

ইফতার মাহফিলের বাজার শেষে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন শফিকুল ইসলাম ওরফে শফি (৫২)। কিন্তু বাড়ি ফেরা হয়নি তাঁর। পথিমধ্যে পড়েন দুর্ঘটনার কবলে। এতে প্রাণ যায় শফিকুলের। ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক ছিলেন তিনি।

আলফাডাঙ্গা-কাশিয়ানী সড়কের শুকুরহাটা গ্রামে আজ বৃহস্পতিবার সকাল আটটার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছেন গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোনায়েম খান। তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিহত শফিকুল গোপালপুর গ্রামের সাবেক ইউপি সদস্য মৃত গণি খানের বড় ছেলে। তিনি বিবাহিত, দুই ছেলের বাবা।

স্থানীয় আওয়ামী লীগ সূত্রে জানা যায়, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বৃহস্পতিবার সকাল থেকে ইফতার পার্টির আয়োজন চলছিল। এতে দুই সহস্রাধিক ব্যক্তির অংশ নেওয়ার কথা ছিল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল বাংলাদেশ আওয়ামী লগের সভাপতিমণ্ডলীর সদস্য ফরিদপুর-১ (বোয়ালমারী, আলফাডাঙ্গা, মধুখালী) আসনের সাবেক সাংসদ আবদুর রহমানের।

এ অনুষ্ঠানের বাজার করতে বৃহস্পতিবার সকালে মোটরসাইকেলে করে মোনায়েম ও শফিকুল পাশের গোপালগঞ্জ জেলার কাশিয়ানী বাজারে যান। বাজার শেষে বাড়ি ফেরার পথে তাঁদের মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে একটি দোকানের শাটারের সঙ্গে ধাক্কা লাগে। এতে গুরুতর আহত হন আওয়ামী লীগের ওই দুই নেতা। পরে স্থানীয় ব্যক্তিরা তাঁদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক শফিকুল ইসলামকে মৃত ঘোষণা করেন। আহত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোনায়েম খানকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়াহিদুজ্জামান বলেন, চালক শফিকুল ইসলাম স্ট্রোক করে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে একটি দোকানের শাটারের সঙ্গে আঘাতপ্রাপ্ত হয়ে তাঁর মৃত্যু হয়। সঙ্গে থাকা অপর আরোহী প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।