default-image

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন মো. আবদুল বাসেত। গতকাল সোমবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আদেশক্রমে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মো. নূর-ই-আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে উপাচার্য হিসেবে এ নিয়োগ দেওয়া হয়।

রাষ্ট্রপতি ও চ্যান্সেলর হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় আইন ২০২০-এর ১০(১) ধারা অনুসারে মো. আবদুল বাসেতকে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে আগামী চার বছরের জন্য নিয়োগ প্রদান করেন। আজ মঙ্গলবার তিনি এ দায়িত্ব গ্রহণ করেন। মো. আবদুল বাসেত নিজেই গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

রাষ্ট্রপতি ও চ্যান্সেলর হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় আইন ২০২০-এর ১০(১) ধারা অনুসারে মো. আবদুল বাসেতকে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে আগামী চার বছরের জন্য নিয়োগ প্রদান করেন।

মো. আবদুল বাসেত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাণিসম্পদ উৎপাদন ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি ১৯৯৬ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ও ২০১২ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। শিক্ষা ও গবেষণার পাশাপাশি তিনি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান প্রথম আলোকে জানান, এ নিয়োগসংক্রান্ত কোনো চিঠিপত্র এখনো জেলা প্রশাসন পায়নি। হয়তো দু-এক দিনের মধ্যে এ–সংক্রান্ত চিঠি জেলা প্রশাসন পেতে পারে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন