default-image

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে হরতালের কারণে দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছেন পর্যটকেরা। সকাল থেকে বিভিন্ন বাস কাউন্টারে গিয়ে কাঙ্ক্ষিত গন্তব্যে পৌঁছাতে যানবাহন পাচ্ছেন না তাঁরা। হরতালের কারণে অগ্রিম বুকিং বাতিল হওয়ায় ক্ষতির মুখে পড়েছেন হোটেল ও রিসোর্টের মালিকেরা।

তবে উপজেলা শহরে যানবাহন ও পথচারী চলাচল আজ রোববার দুপুর পর্যন্ত স্বাভাবিক দেখা গেছে। বেলা সাড়ে ১১টার দিকে শ্রীমঙ্গল শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, দোকানপাটের কার্যক্রম ও যানবাহন চলাচল অন্য দিনের মতোই স্বাভাবিক। বিভিন্ন স্থানে অবস্থান করতে দেখা যায় র‌্যাব, পুলিশ ও বিজিবির সদস্যদের।

দূরপাল্লার বাস কাউন্টারগুলো থেকে ফিরে যেতে দেখা যায় পর্যটকদের। ঢাকা থেকে আসা রেজাউল করিম বলেন, গত শুক্রবার তিনি শ্রীমঙ্গলে বেড়াতে আসেন। আজ সকালে ঢাকায় ফেরার কথা ছিল। বাস না চলায় আজ সারা দিন শ্রীমঙ্গলে অবস্থান করতে হবে। কাউন্টার থেকে জানতে পেরেছেন, রাতে বাস চলাচল শুরুর সম্ভাবনা আছে।

বিজ্ঞাপন

শ্যামলী পরিবহনের কাউন্টারে যোগাযোগ করা হলে ব্যবস্থাপক আরিফুল ইসলাম বাস ছাড়ার নির্দিষ্ট কোনো সময়ের কথা বলতে পারেননি। তিনি বলেন, আজ ঢাকার উদ্দেশে তাদের কোনো বাস ছেড়ে যায়নি। ঢাকা থেকেও আসেনি।

এদিকে উপজেলা শহরের নিসর্গ নীরব ইকো কটেজের স্বত্বাধিকারী সামছুল হক বলেন, তাঁদের বেশ কয়েকজন অতিথি ঢাকায় ফিরতে পারেননি। এ ছাড়া আজকের দিনের জন্য যাঁরা অগ্রিম বুকিং দিয়ে রেখেছিলেন, তাঁরাও তা বাতিল করেছেন। ঝুঁকি নিয়ে কেউ আসতে চাইছেন না। করোনা পরিস্থিতির কারণে তাঁদের লোকসান গুনতে হয়েছে। এখন হরতালের কারণে ক্ষতি হলো তাঁদের।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন