হাতীবান্ধায় ধান কাটতে গিয়ে নিখোঁজ যুবকের লাশ ভেসে উঠল নদীতে

লালমনিরহাট জেলার মানচিত্র

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের সীমান্তবর্তী চরে ধান কাটতে গিয়ে নিখোঁজ যুবকের লাশ তিন দিন পর ভারতীয় সীমান্তবর্তী খুটামারা নদী থেকে উদ্ধার করা হয়েছে। তাঁর নাম নুর আলম (৩০)। তিনি মৃগী রোগী ছিলেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।

আজ শুক্রবার সকাল ১০টার দিকে পূর্ব ফকিরপাড়া গ্রামের ২ নম্বর ওয়ার্ডের সীমান্তবর্তী ভারতীয় খুটামারা নদী থেকে লাশটি উদ্ধার করা হয়। নুর আলম পূর্ব ফকিরপাড়া গ্রামের নিজাম উদ্দিনের ছেলে। তিনি দুই সন্তানের জনক।

থানা পুলিশ ও পরিবার সূত্রে জানা গেছে, বুধবার সকালে নুর আলম ও তাঁর ভাই নুরুজ্জামান মিলে ওই ইউনিয়নের সীমান্তবর্তী এলাকায় তাঁদের জমিতে ও পাশের খুটামারা নদীর চরে রোপণ করা ধান কাটতে যান। চরের পানিতে পাকা ধান কাটতে থাকার একপর্যায়ে নুর আলম ডুবে নিখোঁজ হন।

পরিবারের লোকজন তিন দিন ধরে নদীর আশপাশ খুঁজেও তাঁকে পাননি। পরে আজ সকালে খুটামারা নদীতে নুর আলমের লাশ ভেসে উঠতে দেখে স্থানীয় ব্যক্তিরা থানায় খবর দেন। এরপর পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে।

নুর আলমের বাবা নিজাম উদ্দিন কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আমার কোনো অভিযোগ নাই। ছেলে আমার দীর্ঘদিন ধরে মৃগী রোগে ভুগছিল।’

হাতীবান্ধা থানার পরিদর্শক (ওসি, তদন্ত) রফিকুল ইসলাম বলেন, লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লালমনিরহাট জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।