বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এর মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকের পদে স্থান পাওয়া ব্যক্তিদের বিরুদ্ধে নানা অভিযোগ ওঠায় মঙ্গলবার বিকেলেই বিক্ষোভ শুরু করে ছাত্রলীগের একাংশ। এরপর গতকাল বুধবার বিকেলে ছাত্রলীগের বিক্ষুব্ধ অংশটি সংবাদ সম্মেলন করে ‘টাকার বিনিময়ে’ নতুন কমিটি গঠনের অভিযোগ তুলে লাগাতার প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করে।

চৌহাট্টা মোড়ে অবস্থানকালে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহরিয়ার আলম সামাদ অভিযোগ করে বলেন, টাকার বিনিময়ে কমিটি গঠন করা হয়েছে, এ বিষয়ে অনেক প্রমাণ প্রকাশ পাচ্ছে। তাঁরা শান্তিপূর্ণ ও ধারাবাহিকভাবে প্রতিবাদ কর্মসূচি পালন করার মধ্য দিয়ে এসব অভিযোগের প্রমাণ তুলে ধরবেন।

কমিটি বাতিল না হওয়া পর্যন্ত অবস্থান ও বিক্ষোভ মিছিল কর্মসূচি অব্যাহত থাকবে জানিয়ে শাহরিয়ার প্রথম আলোকে বলেন, ‘একটানা কয়েক বছর অপেক্ষা করে আমাদের প্রত্যাশা ছিল সিলেটে এমন এক নেতৃত্ব আসবে, সারা বাংলাদেশ তা অনুসরণ করবে। এই প্রত্যাশা টাকার লোভে মারা গেছে। টাকা দিয়ে যদি পদ কেনাবেচা হয়, তাহলে এই কমিটি চাঁদাবাজি ছাড়া তো কিছুই করবে না।’

default-image

স্থানীয় ছাত্রলীগ সূত্রে জানা গেছে, ২০১৪ সালে জেলা ছাত্রলীগের সর্বশেষ কমিটি গঠন করা হয়েছিল। কমিটিতে শাহরিয়ার আলমকে সভাপতি ও এম রায়হান চৌধুরীকে সাধারণ সম্পাদক করা হয়। কমিটি গঠনের পর কমিটির পদপ্রাপ্ত নেতাদের সঙ্গে পদবঞ্চিত একটি অংশ সংঘাতে জড়িয়ে পড়ে। এরপর একাধিকবার কমিটি স্থগিত করা হয়। পরে টিলাগড়ে ছাত্রলীগ কর্মী খুন হওয়াকে কেন্দ্র করে ২০১৭ সালের ১৮ অক্টোবর জেলা কমিটি বিলুপ্ত করা হয়।

এদিকে ২০১৫ সালের ২০ জুলাই কেন্দ্র থেকে সিলেট মহানগর ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছিল। আবদুল বাছিতকে সভাপতি ও আবদুল আলীমকে সাধারণ সম্পাদক করে ছয় মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করতে বলা হয়েছিল। তবে ২০১৮ সালে সিটি করপোরেশন নির্বাচনে ছাত্রলীগের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠলে ওই বছরের ২১ অক্টোবর কেন্দ্র থেকে মহানগর কমিটি বিলুপ্ত করা হয়েছিল।

গত মঙ্গলবার কেন্দ্র থেকে ঘোষিত জেলা ছাত্রলীগের নতুন সভাপতি হয়েছেন মো. নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক হয়েছে রাহেল সিরাজ। মহানগরের সভাপতি হিসেবে কিশওয়ার ইবনে জাহান ও মো. নাঈম আহমদকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে। এদিকে সিলেট থেকে হোসাইন মুহাম্মদ সাগর, সঞ্জয় পাশী, জাওয়াদ ইবনে জাহিদ খান, বিপ্লব কান্তি দাস, মুহিবুর রহমান ও কনক পাল—ছয়জনকে কেন্দ্রীয় সদস্য পদে অন্তর্ভুক্ত করা হয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন