শৈলকুপা পৌর আওয়ামী লীগ সূত্র জানায়, ১৯৯৬ সালের ডিসেম্বর মাসে পৌর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল। দীর্ঘ ২৬ বছর আগের ওই সম্মেলনে শৈলকুপা পৌরসভার মেয়র কাজী আশরাফুল আজম সভাপতি ও কাজী নইমুল ইসলাম সাধারণ সম্পাদক হন। ৫১ সদস্যবিশিষ্ট সেই কমিটির ২৫ জনের বেশি মারা গেছেন। আবার অনেকে রাজনীতি থেকে সরে দাঁড়িয়েছেন। ফলে দলটিতে অচলাবস্থার সৃষ্টি হয়েছে বলে অনেকে দাবি করেছেন। তবে এই অচলাবস্থার মধ্যেও জাতীয় ও স্থানীয় সব কর্মসূচি পালন করে গেছেন বলে দাবি বর্তমান নেতাদের।

পৌরসভার সাতগাছি এলাকার নজরুল ইসলাম জানান, দীর্ঘদিন পর সম্মেলনের তারিখ ঘোষণা করায় নেতা–কর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। নেতা হওয়ার জন্য অনেকে লবিংও শুরু করেছেন। দলের মধ্যে এটা থাকবে, তবে সম্মেলন হচ্ছে, এতেই তাঁরা খুশি।

বর্তমান কমিটির সভাপতি শৈলকুপা পৌরসভার মেয়র কাজী আশরাফুল আজম বলেন, ২৬ বছর আগে তাঁদের কমিটি হয়েছিল। এরপর অনেকবার সম্মেলনের জন্য নেতাদের বলেছেন, কিন্তু হয়নি। তিনি বলেন, এবারের সম্মেলনেও তিনি সভাপতি প্রার্থী হবেন। পাশাপাশি বর্তমান সাধারণ সম্পাদকও একই পদের প্রার্থী।

শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য শিকদার ওয়াহিদুজ্জামান বলেন, বর্তমানে পৌর এলাকায় যে নবীন-প্রবীণ নেতা–কর্মী আছেন, সবাই চান নতুন নেতৃত্ব প্রতিষ্ঠিত হোক। সেই জায়গা থেকে তিনি সাধারণ সম্পাদক প্রার্থী হচ্ছেন। তিনি বলেন, অনেক আগেই পৌর আওয়ামী লীগের সম্মেলন হওয়া দরকার ছিল।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন