৪৩ দিনের মেয়েকে পানিতে ফেলে হত্যার মামলায় মা গ্রেপ্তার

হাতকড়া
প্রতীকী ছবি

বরিশালের গৌরনদী উপজেলায় সন্তানকে পানিতে ফেলে হত্যার অভিযোগে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় ওই নারীর স্বামী বাদী হয়ে মামলা করলে গতকাল সোমবার রাতে তাঁকে গ্রেপ্তার করা হয়। পুলিশ জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি সন্তানকে হত্যার বিষয়টি স্বীকার করেছেন।

গ্রেপ্তার নারীর নাম হিমা আক্তার। তিনি উপজেলার বাদুরতলা গ্রামের দেলোয়ার হোসেনের স্ত্রী। এই দম্পতির তিন বছর বয়সী একটি ছেলে আছে। ১৮ ফেব্রুয়ারি দুপুরে ৪৩ দিন বয়সী মেয়েশিশুটির লাশ বাড়ির পাশের পুকুর থেকে উদ্ধার করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও গৌরনদী থানার উপপরিদর্শক (এসআই) হারুন অর রশিদ বলেন, শিশুটির নাম খাদিজা ইসলাম। গত শুক্রবার দুপুরে তাকে পাওয়া যাচ্ছে না বলে চিৎকার করেন মা হিমা আক্তার। এরপর পরিবারের সদস্যরা খোঁজাখুঁজি করে দুপুরে বাড়ির পাশের পুকুরে শিশুটির লাশ পায়। এরপর রাতেই স্ত্রীর নামে গৌরনদী থানায় হত্যা মামলা করেন দেলোয়ার হোসেন। ময়নাতদন্তের জন্য লাশ বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় পুলিশ।

পুলিশ কর্মকর্তা হারুন অর রশিদ বলেন, ঘর থেকে ৪৩ দিনের শিশু হামাগুড়ি দিয়ে পুকুরের পানিতে পড়তে পারে না। শিশুটিকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা নিয়ে তদন্ত শুরু করলে রহস্য বের হয়। গতকাল রাতে নিহত শিশুর মা হিমা আক্তারকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করা হলে মেয়েকে পানিতে ফেলে হত্যার কথা স্বীকার করেন তিনি।

মামলার বাদী শিশুটির বাবা দেলোয়ার হোসেন বলেন, ‘আমার স্ত্রী সুস্থ ও স্বাভাবিকই ছিলেন। তাঁর কোনো মানসিক সমস্যা নেই। আমাদের মধ্যে দাম্পত্য কলহ বা মনোমালিন্যও হয়নি। কিন্তু কেন তিনি এ ধরনের কাজ করেছেন, তা জানি না।’