default-image

৯ ঘণ্টা বন্ধ থাকার পর খুলনার সঙ্গে দেশের উত্তরাঞ্চল ও ঢাকার ট্রেন চলাচল শুরু হয়েছে। সোমবার রাতে ঝিনাইদহের কোটচাঁদপুরে দুটি মালবাহী ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটে। উদ্ধার অভিযান শেষে আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ফের ট্রেন চলাচল শুরু শুরু হয়।

এ দিকে দায়িত্বে অবহেলার কারণে খুলনা থেকে পার্বতীপুরগামী তেলবাহী ট্রেনের চালক আনিচুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সাব্দালপুর রেলওয়ে স্টেশনের মাস্টার গোলাম মোস্তফা জানান, সিগন্যাল ছাড়াই স্টেশনে প্রবেশ করায় তাঁর বিরুদ্ধে কর্তৃপক্ষ ব্যবস্থা নিয়েছে।

স্টেশন মাস্টার গোলাম মোস্তফা বলেন, সোমবার দিবাগত রাত ১টা ৪৫ মিনিটে দর্শনা থেকে নওয়াপাড়ার উদ্দেশে ছেড়ে আসা মালবাহী ট্রেনটি সাব্দালপুর স্টেশনে ১ নম্বর লাইনে প্রবেশ করে। এ সময় সংকেত না থাকার পরও খুলনা থেকে পার্বতীপুরগামী একটি তেলবাহী ট্রেন ওই লাইনে প্রবেশ করে। এতে উভয় ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে কেউ হতাহত না হলেও তেলবাহী ট্রেনের তিনটি ট্যাংক ফেটে ৭৮ হাজার লিটার তেল মাটিতে পড়ে যায়। এ ঘটনায় ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়। ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে।

গোলাম মোস্তফা আরও জানান, খবর পেয়ে ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন আসে ঘটনাস্থলে। সকাল থেকে কাজ শুরু করে বেলা ১১টার পর লাইন স্বাভাবিক হয়। গোলাম মোস্তফা জানান, বেলা ১১টায় লাইন পরিষ্কার হলেও ১১টা ২৮ মিনিটে প্রথম ওই লাইনে ট্রেন পার হয়েছে। বর্তমানে সবকিছু স্বাভাবিক আছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0