বিবৃতিতে বলা হয়, পুরো সিলেটে যখন আগামী ১৯ নভেম্বরের গণসমাবেশ নিয়ে প্রচার-প্রচারণা চলছে, সিলেটবাসী যখন সমাবেশে একাত্মতা পোষণ করেছে; তখন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা তাহসীনা রুশদীর গাড়িতে হামলার ঘটনা আওয়ামী লীগের ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ। বিবৃতিতে বিএনপির সব পর্যায়ের নেতা-কর্মীদের সিলেট বিভাগীয় গণসমাবেশে উপস্থিত হয়ে সব ধরনের নির্যাতন ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ করার আহ্বান জানানো হয়। হামলাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

এ ছাড়া বিবৃতিতে বিয়ানীবাজার উপজেলায় বিএনপির কর্মসূচিতে আওয়ামী লীগের লোকজনের হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। হামলার পাশাপাশি সম্প্রতি সিলেটের বিয়ানীবাজার, কানাইঘাট ও ওসমানীনগর উপজেলা থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের চার নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের বিষয়ে প্রতিবাদ জানিয়ে দ্রুত তাঁদের মুক্তির দাবি জানিয়েছেন বিএনপির নেতারা।

এর আগে গতকাল মঙ্গলবার বিকেলে সিলেটের ওসমানীনগরের গোয়ালাবাজার এলাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ সামনে রেখে লিফলেট বিতরণ করছিলেন তাহসীনা রুশদী। এ সময় তাহসীনা রুশদীর গাড়িতে ছাত্রলীগের নেতা-কর্মীরা হামলা করেছেন বলে অভিযোগ করেছে বিএনপি। অন্যদিকে একই দিন বিকেলে সিলেটের বিয়ানীবাজার উপজেলায় বিএনপির প্রচার মিছিলে ছাত্রলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। আগামী শনিবার সিলেট নগরের চৌহাট্টা এলাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে।