সারা দেশের ৬৪ জেলায় প্রথম আলোর আয়োজনে ও শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’র পৃষ্ঠপোষকতায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থী সংবর্ধনা উৎসব অনুষ্ঠিত হচ্ছে। এ আয়োজনে সহযোগিতা করছে ফ্রেশ, এটিএন বাংলা ও প্রথম আলো বন্ধুসভা।

হাঁটুতে ভর করে রেজিস্ট্রেশন বুথের দিকে আসছিল জেলার ডোমার উপজেলার পাঙ্গা মহেশচন্দ্র উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়ে জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী ইমন ইসলাম। তার বাড়ি পাঙ্গামটুকপুর ইউনিয়নের পাঙ্গা গ্রামে। সে বলল, এক ভাইয়ের মোটরসাইকেলে কষ্ট করে এখানে এসেছে। এখানে এসে তার খুব ভালো লাগছে।

সৈয়দপুর তুলশীরাম সরকারি উচ্চবিদ্যালয় থেকে এবার এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে রাফিয়া আক্তার, রাফিয়াতুল জান্নাত, জেরিন, জাফরিন। তারা চার বান্ধবী ভর্তি হয়েছে আলাদা চার কলেজে। রাফিয়া বলল, ‘খুব সকালে উঠে সকাল ৭টায় চার বান্ধবী লোকাল বাসে করে এখানে আসলাম।’ রাফিয়া বলল, ‘প্রায় দুই মাস ধরে বান্ধবীদের সঙ্গে সেভাবে যোগাযোগ হচ্ছে না। আজকে সবাইকে পেয়ে অন্য রকম আনন্দ পাচ্ছি।’

দিনব্যাপী সংবর্ধনায় শিক্ষার্থীদের জন্য থাকছে ক্রেস্ট, সার্টিফিকেট, প্রথম আলো ই-পেপার (এক মাস) ও চরকির (১৫ দিন) ফ্রি সাবস্ক্রিপশন, শিখোর সৌজন্যে বিনা মূল্যে কোর্স।

দ্বিতীয় অধিবেশনে সাংস্কৃতিক অনুষ্ঠানের সঙ্গে শিক্ষার্থীদের দিকনির্দেশনা দিতে উৎসব প্রাঙ্গণে উপস্থিত হয়েছেন জেলার গুণীজনেরা।